ঈদের নামাজে গিয়ে ফোন চুরি করা ৩ চোর আটক

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
ঈদের নামাজে গিয়েছিলেন তারা। সবার মতোই নামাজের প্রস্তুতি ছিল তাদের।  তবে মনে ছিল অন্য চিন্তা।  সবাই যখন নামাজ-ইবাদতে মগ্ন তখন তাদের মনোযোগ মানুষের দামি ফোনে।  কিছু বুঝে ওঠার আগেই পকেটের ফোন নিয়ে গায়েব তারা।  সংঘবদ্ধ এ চোর চক্র এসব ফোন নিয়ে বিক্রি করেন চোরাই মার্কেটে।
নগরের এই চোর চক্রের ৩ সদস্যকে আটকের পর সিএমপিসূত্রে জানা গেছে এসব তথ্য।  সঙ্গে উদ্ধার করা হয় ১৩টি চোরাই মোবাইল ফোন।
রবিবার (৮ মে) দিবাগত রাতে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে কোতোয়ালী থানা পুলিশ।  গ্রেফতারকৃতরা হলেন- মারুফ হাসান (৩৬), মো. ইসমাইল প্রকাশ নিলয় (২৭) ও মো. মনছুর আলম (৪৪)।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল কবীর জানান, ঈদের দিন জমিয়তুল ফালাহ মসজিদে আগত মুসল্লিদের পকেট থেকে মোবাইল চুরি করে একটি চক্র।  এ নিয়ে বেশ কয়েকজন থানায় অভিযোগ দিলে অভিযানে নামে পুলিশ।  রবিবার রাতে চোরাই মোবাইল ফোন ক্রয়-বিক্রয়ের সঙ্গে যুক্ত মারুফ হাসান (৩৬) নামে একজনকে আটক করা হয় এবং ৪টি চোরাই মোবাইল সেট উদ্ধার করা হয়।  এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে মো. ইসমাইল প্রকাশ নিলয় (২৭) এবং মো. মনছুর আলমকে (৪৪) আটক করা হয়।  এসময় তাদের কাছ থেকে আরও ৯টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়।
ওসি জানান, আসামিরা জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে।  উদ্ধারকৃত মোবাইলগুলো ঈদের দিন মুসল্লিদের পকেট হতে চুরি করেছে বলে জানায় তারা।  তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিসি/এসআইকে/এএ