রেলওয়ের বিদ্যুৎ দিয়ে অবৈধ ব্যবসা পাহাড়তলীতে

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
রেলওয়ের বিদ্যুতের অবৈধ সংযোগ দিয়ে ব্যাটারিচালিত রিকশা, ব্যাটারি চার্জসহ নানান অবৈধ ব্যবসা চলছে পাহাড়তলী এলাকায়।  অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে পরিচালিত অভিযানে এমন পরিস্থিতি দেখেছে রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলী বিভাগীয় বিদ্যুৎ বিভাগ।  এ সময় বিপুল পরিমাণ বৈদ্যুতিক তার ও ব্যাটারি চালিত রিকশার ব্যাটারী জব্দ করা হয়।
বৃহস্পতিবার (১২ মে) চট্টগ্রামের খুলশী থানার ঝাউতলা, বিজিএমইএ মোড় ও ওয়ার্লেস কলোনীতে এ অভিযান পরিচালনা করে বিদ্যুৎ বিভাগ।  রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চিফ ইন্সপেক্টর রেদোয়ান (সিআই, অস্ত্র শাখা) এ অভিযানের সত্যতা নিশ্চিত করেন।
জানা গেছে, দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ চক্র এসব এলাকায় রেলের অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান, বস্তি, মোটর গ্যারেজে অবৈধ উপায়ে ব্যাটারি চার্জ দিয়ে প্রতি মাসে লাখ লাখ টাকা আয় করছে।
এই কাজে সহযোগিতা করছে রেলের অসাধু লাইনম্যান ও কতিপয় কর্মকর্তা।  তারা ওয়ার্লেস কলোনীর বৈদ্যুতিক সাবস্টেশন থেকে বিশেষ কায়দায় সংযোগ নিয়ে এই অবৈধ ব্যবসা চালিয়ে আসছিল।
অভিযানে ২০টি ব্যাটারি, বিপুল পরিমাণ বৈদ্যুতিক তার জব্দ করা হয় বলে জানিয়েছেন পাহাড়তলী বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা শাকের আহম্মেদ।

ডিসি/এসআইকে/আরসি