লোহাগাড়ায় আসামির দায়ের কোপে পুলিশের কবজি বিচ্ছিন্ন

দক্ষিণ চট্টগ্রাম ডেস্ক >>>
দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়ায় আসামি ধরতে গিয়ে আসামিপক্ষের লোকজনের হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।  তাদের মধ্যে একজনের কবজি বিচ্ছিন্ন হয়ে গেছে।  উপজেলার পদুয়া ইউনিয়নের আন্ধারমানিক এলাকায় রবিবার (১৫ মে) সকাল সাড়ে ৯ টার দিকে এই ঘটনা ঘটে।
বিষয়টি নিশ্চিত করেছেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমান।  আহত দুই পুলিশ সদস্যের নাম জনি খান ও মো. শাহাদাত হোসেন।  তাদের মধ্যে জনির এক হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে গেছে।
অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমান জানান, ‘রবিবার সকাল ১০ টার দিকে নিয়মিত মামলার আসামি গ্রেফতার করতে গেলে পুলিশের ওপর হামলা করে আসামিপক্ষের লোকজন।  এতে কনস্টেবল জনি ও শাহাদাত আহত হন।  আসামিদের দায়ের কোপে জনির এক হাতের কবজি শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।  শাহাদাতকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে’।
আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানান পুলিশ সুপার।
স্থানীয় ইউপি সদস্য মো. জসিম উদ্দিন বলেন, পুলিশের ওপর হামলাকারীর নাম কবির আহমদ।  ঘটনার পরপরই তার বাড়ির সবাই পালিয়ে গেছে।  ৩৫ বছর বয়সী কবিরের বিরুদ্ধে জমিজমা নিয়ে একটি মামলা ছিল।  আমিরাবাদের সেলিম বৈদ্য নামের এক ব্যক্তি ওই মামলা করেছিলন।  তিনি এলাকায় কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন।
লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান জানান, ‘রবিবার উপপরিদর্শক ভক্ত চন্দ্র দত্তের নেতৃত্বে পুলিশের একটি দল পদুয়ার ৯ নম্বর ওয়ার্ডে একটি নিয়মিত মামলার আসামি কবির আহমদকে গ্রেফতারে অভিযান পরিচালনা করেন।  এ সময় আসামি কবির আহমদ গ্রেফতার এড়ানোর জন্য ধারালো দা নিয়ে পুলিশের ওপর হামলা করে।  এতে কনস্টেবল জনি খানের বাম হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে যায়।  তা ছাড়া ঘটনার সময় মামলার বাদী আবুল হোসেন কালুও উপস্থিত ছিলেন।  আসামির দার কোপে বাদীও আহত হয়েছেন’।
এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

ডিসি/এসআইকে/এসইউ