টিটিই শফিকুল নির্দোষ, জানালো তদন্ত কমিটি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বিনা টিকিট ভ্রমণের দায়ে রেলমন্ত্রীর তিন আত্মীয়কে জরিমানা করা টিটিই শফিকুল ইসলামকে বরখাস্তের তদন্ত প্রতিবেদন সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট জমা দিয়েছেন।  প্রতিবেদনে বলা হয়েছে- টিটিই সম্পূর্ণ অপরাধহীন (নির্দোষ)।
সোমবার (১৬ মে) বেলা ১১টা ২০ মিনিটে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শহিদুল ইসলাম তার কার্যালয়ে প্রতিবেদন জমা নেন।
এর আগে ঘটনার প্রকৃত কারণ জানতে গত ৭ মে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।  কমিটির প্রধান ছিলেন পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলাম এবং অপর দুই সদস্য ছিলেন সহকারী নির্বাহী প্রকৌশলী (এআইএন) শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (এসিআরএনবি) সহকারী কমান্ড্যান্ট আবু হেনা মোস্তফা কামাল।
দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা থাকলেও পরে আরো তিনদিন বাড়ানো হয়।  বৃহস্পতিবার প্রতিবেদন দাখিলের কথা থাকলেও ডিআরএম ঢাকায় থাকায় এবং সরকারি ছুটি থাকায় তিনদিন পর সোমবার প্রতিবেদন জমা দেয়া হয়।
এর আগে, ৬ মে রেলমন্ত্রীর এক আত্মীয়য়ের নামে টিকিট ছাড়া তিন যাত্রীকে জরিমানা করায় খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসের ট্রাভেলিং টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়।  এ খবর গণমাধ্যমে প্রকাশের পর গত ৮ মে দুপুরে টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহার করেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শহিদুল ইসলাম।  একই সঙ্গে পাকশী বিভাগীয় রেলওয়ের কমার্শিয়াল অফিসার (ডিসিও) নাসির উদ্দিনকে বরখাস্ত করায় তিনি দুঃখ প্রকাশ করেন।

ডিসি/এসআইকে/এমএসএ