হাটহাজারীতে গৃহকর্ত্রীকে কুপিয়ে ‘হত্যা’, গৃহকর্মী আটক

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উত্তর চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় গৃহপরিচারিকার এলোপাতাড়ি দায়ের কোপে এক নারী নিহত হয়েছেন।  এ ঘটনায় অভিযুক্ত গৃহপরিচারিকাকে আটক করেছে পুলিশ।
উপজেলার চিকনদণ্ডী ইউনিয়নে সোমবার (২৩ মে) সকাল সাড়ে ৭ টার দিকে গৃহকর্ত্রী মর্জিনা বেগমকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করেন গৃহকর্মী সঞ্চিতা চাকমা।  দুপুর ১২ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে বলেছেন, ‘মর্জিনা বেগম শারীরিকভাবে প্রতিবন্ধী ছিলেন।  সকালে শিক্ষক স্বামী শহিদুল হক স্কুলে যাওয়ার পর সঞ্চিতাকে কাঁঠাল কেটে দিতে বলেন মর্জিনা।  এ সময় সঞ্চিতা তা না করে রুটি তৈরি করছিলেন।  এ নিয়ে তাদের মধ্যে তর্ক বাধলে কথা-কাটাকাটির একপর্যায়ে গৃহকর্মী সঞ্চিতা গৃহকর্ত্রী মর্জিনাকে দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করেন।  তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করলে দুপুর ১২ টার দিকে তার মৃত্যু হয়।
নিহত মর্জিনা সিরাজগঞ্জের বেলকুচি থানার শহিদুল হকের স্ত্রী।  হাটহাজারীর চিকনদণ্ডী এলাকায় ভাড়ায় থাকতেন এ দম্পতি।  আটক সঞ্চিতা রাঙামাটির নানিয়ারচর এলাকার বাসিন্দা।
এ ঘটনায় মর্জিনাকে আটক করা হয়েছে জানিয়ে ওসি বলেন, ‘নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে’।
বাড়ির মালিক মো. বাহাদুর জানান, ‘ঘুম থেকে উঠে চিৎকার শুনে জানালা দিয়ে দেখি, মর্জিনা রক্তাক্ত অবস্থায় পড়ে আছে।  আর সঞ্চিতা দেয়ালের সঙ্গে হেলান দিয়ে দাঁড়িয়ে আছে।  আমি তখন মর্জিনার স্বামীকে মোবাইলে বিষয়টি জানাই’।  সঞ্চিতা ওই পরিবারে ঈদের কয়েক দিন পর থেকে গৃহকর্মী হিসেবে কাজ করছেন বলেও জানান তিনি।

ডিসি/এসআইকে/এসইউআর