মিরসরাইয়ে রাত ৯ টার পর বন্ধ থাকবে ব্যবসা প্রতিষ্ঠান

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
মিরসরাই উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষায় ১ জুন থেকে দোকানপাট রাত ৯ টার পর বন্ধ থাকবে।  শুধু জরুরি সেবা প্রতিষ্ঠান, যেমন- ফার্মেসি ও হাসপাতাল খোলা থাকবে।  তবে স্থানীয় প্রশাসন জানিয়েছে, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌরসভার মেয়রগণ ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত কার্যকর করবেন।
সোমবার (৩০ মে) দুপরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
জানা গেছে, গত ২৫ মে উপজেলার বারইয়ারহাট পৌরবাজারে ডাকাত আখ্যা দিয়ে সিভিল ড্রেসে থাকা র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটে।  এসময় তাদের অস্ত্র ছিনিয়ে নেওয়া হয়।  স্থানীয় মাদক ব্যবসায়ীরা হামলার ঘটনার সঙ্গে জড়িত বলে দাবি করেছে র‌্যাব।  এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে নিবন্ধনহীন মোটরসাইকেলের মাধ্যমে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য বেড়ে যাওয়া ও মাদকের বেচাকেনা বাড়ছে বলে উপজেলা আইনশৃঙ্খলা সভায় জানান জনপ্রতিনিধিরা।  এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে ১ জুন রাত ৯ টার পর থেকে জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া অন্য সব প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ রাখার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমানের সভাপতিত্বে আইনশৃঙ্খলা সভায় প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি এবং মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, মিরসরাই পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন, বারইয়ারহাট পৌর মেয়র মো. রেজাউল করিম খোকন, সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) লাবিব আব্দুল্লাহ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা, উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) লাবিব আব্দুল্লাহ বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ও মাদক বন্ধে রাত ৯ টার পর উপজেলার বিভিন্ন বাজারের দোকান বন্ধ রাখতে হবে।  রাত ১২ টার পর কোনো ব্যক্তিকে জরুরি প্রয়োজন ছাড়া বাজারে দেখা গেলে তাকে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিনহাজুর রহমান বলেন, অপরাধ প্রবণতা কমানোর জন্য রাত ৯ টার পর উপজেলার সব বাজারের দোকান বন্ধ রাখতে মাসিক আইনশৃঙ্খলা সভায় সিদ্ধান্ত হয়েছে।  দুই পৌরসভার মেয়র ও ১৬ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদাধিকার বলে বাজার কমিটির সভাপতি; উনারা সংশ্লিষ্ট বাজার পরিচালনা কমিটির সঙ্গে আলোচনা করে দোকানপাট বন্ধের সিদ্ধান্ত কার্যকর করবেন।

ডিসি/এসআইকে/এমএসএ