পাহাড়তলীর চালের আড়তে অভিযান-জরিমানা-সিলগালা

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের পাহাড়তলীর চালের আড়তে বেশি দামে বিক্রি ও অতিরিক্ত চাল মজুদ করার দায়ে ৪ আড়তদারকে জরিমানা করা হয়েছে।  এছাড়াও একটি আড়ত সিলগালা করা হয়।
বুধবার (১ জুন) বিকাল ৩টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুকের নেতৃত্বে পাহাড়তলী চালের বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।  এ সময় জেলা খাদ্য অফিস, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জানা গেছে, চালের দাম বৃদ্ধি ঠেকাতে পাহারতলী বাজারে মেসার্স বাগদাদ ট্রেডিংকে ২০ হাজার টাকা, মেসার্স শাহজালাল স্টোরকে ১০ হাজার টাকা, বিসমিল্লাহ ট্রেডার্সকে ২ হাজার টাকা, মেসার্স রাইচ হাউসকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।  এছাড়াও ফুড গ্রেন লাইসেন্স না থাকার কারণে আমেনা ট্রেডার্স সিলগালা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক বলেন, কিছু অসাধু ব্যবসায়ী চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত চাল মজুদ করে বাজার অস্থিতিশীল করায় অভিযান পরিচালনা করেছি।  কিছু ক্ষেত্রে দেখা যায় চাল মজুদ করার লাইসেন্সে উল্লেখিত পরিমাণের বাইরে চাল মজুদ করছিল, তাদের অর্থদণ্ড করা হয়েছে ও মুচলেকা নেওয়া হয়েছে।  পাশাপাশি একটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।

ডিসি/এসআইকে/আরসি