সিলিন্ডার বোতল কেটে বিক্রি করত তারা

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রামের সীতাকুণ্ডের তুলাতলী এলাকায় বড় একটি ব্যবসায়ি চক্রের কাজ হলো দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থান থেকে খালি গ্যাসের সিলিন্ডার বোতল কিনে সংগ্রহ করা।  বেশি দামে বিক্রির আশায় এসব বোতল কেটে গোপনে বিক্রি করতো স্থানীয় রি-রোলিং মিলগুলোতে।  খবর পেয়ে দেড় হাজারের বেশি খালি সিলিন্ডার বোতলসহ তিনজন সক্রিয় সদস্যকে আটক করেছে করেছে র‌্যাব-৭।
শুক্রবার (২৪ জুন) রাতে অভিযান চালিয়ে তুলাতলীর একটি তেলের ডিপোর ভিতর এসব সিলিন্ডার উদ্ধার করা হয়।  এসময় ঘটনাস্থল থেকে ১ হাজার ৬০০টি খালি গ্যাস সিলিন্ডার জব্দ করা হয়।
আটক তিনজন হলেন, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার তুলাতলী এলাকার মৃত মোহাম্মদ মিয়ার পুত্র মো. জাহাঙ্গীর আলম (৪২), একই এলাকার মৃত জামার উদ্দিনের পুত্র ইমতিয়াজ উদ্দিন (৩৬) এবং লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার কলসমা মোল্লাবাড়ীর মৃত সিরাজ ভূঁইয়ার পুত্র মো. জহির হোসেন (৩৪)।
র‌্যাবের পাঠানো একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।  বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘গতকাল (শুক্রবার) রাতে সীতাকুণ্ড থানাধীন তুলাতুলি একটি তেলের ডিপোর ভেতর থেকে অবৈধভাবে চোরাই গ্যাস সিলিন্ডার সংগ্রহ ও দখলে রাখায় ঘটনাস্থল থেকে তিনজন সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে।  তারা এ ব্যবসার সঙ্গে জড়িত রয়েছে।  এ সময় বিভিন্ন সাইজের আনুমানিক ১ হাজার ৬০০টি গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়।  উদ্ধারকৃত গ্যাস সিলিন্ডারের আনুমানিক বাজারমূল্য প্রায় ৩৪ লক্ষ টাকা’।
আটককৃত আসামীদের উদ্ধারকৃত সিলিন্ডারসহ সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

ডিসি/এসআইকে/আরএআর