ফটিকছড়িতে নিখোঁজের পরদিন পুকুরে ভেসে উঠলেন গৃহবধূ

উত্তর চট্টগ্রাম দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের ফটিকছড়িতে পুকুর থেকে অন্তরা দে নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  বৃহস্পতিবার বিকেল থেকে নিখোঁজ ছিলেন তিনি।
শনিবার (১৬ জুলাই) সকালে উপজেলার নারায়ণহাট ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের হিন্দুপাড়া থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
নিহত ২৫ বছর বয়সী অন্তরা ওই এলাকার টিটু গুপ্তের স্ত্রী।  বিষয়টি নিশ্চিত করেছেন ভুজপুর থানার ওসি হেলাল উদ্দিন ফারুকী।
তিনি বলেন, ‘গতকাল থেকে নিখোঁজ ছিলেন তিনি।  আমরা স্থানীয়দের কাছে খবর পেয়ে রাতে গিয়ে তল্লাশি চালিয়েছি।  তাদের আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছিলাম।  সকালে খবর পাই বাড়ি থেকে ২০ গজ দূরের একটি পুকুরে নিখোঁজ নারীর মরদেহ ভাসছে।  আমরা মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।  মরদেহে কোনো আঘাতের চিহ্ন আমরা দেখিনি’।
স্থানীয় ইউপি সদস্য তারেক বিন সালাম টিপু জানান, বৃহস্পতিবার বিকেলে শাশুড়ির সঙ্গে ঝগড়া হয়েছিল অন্তরার।  ওই রাতে খাওয়া-দাওয়া শেষে ঘুমানোর পর শুক্রবার সকাল থেকে তাকে পাওয়া যাচ্ছে না বলে জানান নিহতের স্বামী ও শ্বশুর।
টিপু বলেন, ‘আমি থানায় অভিযোগ করতে বলেছিলাম।  কিন্তু ২৪ ঘণ্টা পার না হওয়ায় থানায় ডায়েরি করা যায়নি।  পরে শনিবার সকালে স্থানীয়রা বাড়ির পাশের পুকুরে ওনার মরদেহ ভাসতে দেখে সবাইকে জানায়।  আমি ঘটনাস্থলে যাওয়ার পর পরিবারের কাউকে পাইনি।  তারা ভোরেই পালিয়ে গেছে’।
প্রতিবেশীদের দাবি, ওই গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করে পুকুরের নিচে মাটি চাপা দেয়া হয়েছিল।  এই ঘটনা তদন্ত করে দোষীদের উপযুক্ত বিচার দাবি করেন তারা।

ডিসি/এসআইকে/এসইউআর