মুচলেকায় ছাড়া পেলেন হিরো আলম

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
রবীন্দ্র সংগীত গেয়ে সমালোচনার মুখে আশরাফুল আলম (হিরো আলম) পুলিশের জিজ্ঞাসবাদে বিকৃত করে আর গান না গাওয়ার মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন।  মুচলেকা দিয়ে হিরো আলম জানান, জীবনে আর বিকৃত করে নজরুল গীতি ও রবীন্দ্র সংগীত গাইবেন না।  তিনি বলেন, আপনারা এতোদিন আমার অনেক গানের মধ্যে অশ্লিলতা দেখেছেন।  ভবিষৎতে ভিউ বাড়ানোর জন্য এ ধরনের কোনো কটেন্ট বানাবো না।  ভালো কটেন্ট বানাবো, মানসম্পন্ন ভিডিও বানাবো।
বুধবার (২৭ জুলাই) হিরো আলমকে ঢাকা মহানগর ডিবি কার্যালয়ে ডেকে নেয়া হয়।  সেখানে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।
পরে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেন, হিরো আলমের বিরুদ্ধে ডিবি সাইবার ক্রাইম বিভাগের কাছে অজস্র অভিযোগ রয়েছে।  এই পরিপ্রেক্ষিতে তাকে ডাকা হয়।
তিনি বলেন, তিনি নজরুল বা রবীন্দ্র সংগীতসহ কোনো গান বিকৃতভাবে গাইবেন না, অনুমতি ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর কোনো পোশাক পরে অভিনয় করবেন না।  বিতর্কিত হয় এমন কোনো অভিনয়, মন্তব্য, গান গাইবেন না- এ ধরনের মুচলেকা দেন।
হারুন-অর-রশিদ আরো বলেন, বাংলাদেশের যে কৃষ্টি ও সংস্কৃতি রয়েছে, তাতে আমরা গান গাই-শুনি, রবীন্দ্র ও নজরুলসংগীত।  কিন্তু হিরো আলম যেভাবে গান, তাতে এসব কৃষ্টি-কালচার পুরোটাই বদলে দিয়েছেন।  আমরা জিজ্ঞাসা করেছি, আপনি এসব কেন করেন?  উনি আমাদের বলেন, আমি আর জীবনে এসব করবো না।  আমি আর পুলিশের পোশাক পরবো না।  কোনো ধরনের রবীন্দ্র-নজরুলসংগীত গাইবো না।
নিজের মতো করে গান গেয়ে ও মিউজিক ভিডিও তৈরি করে সোশাল মিডিয়ার কল্যাণে সারাদেশে পরিচিত হিরো আলম বগুড়ার।  ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনেও প্রার্থী হয়েছিলেন তিনি।
সম্প্রতি তিনি রবীন্দ্র সংগীত গাইলে তা নিয়ে ওঠে সমালোচনা।  গান ‘বিকৃত’ করেছেন বলে বিশিষ্টজনদের কাছ থেকে অভিযোগ পেয়ে হিরো আলমকে ডেকে নেয় ডিবির সাইবার ক্রাইম ইউনিট।

ডিসি/এসআইকে/এমএসএ