মিরসরাইয়ে বীর মুক্তিযোদ্ধাকে ‘পিটিয়ে হত্যা’র অভিযোগ

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের মিরসরাইয়ে জমি নিয়ে বিরোধের জেরে একজন বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিবেশীদের বিরুদ্ধে।  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৮ আগস্ট) সকালে তাঁর মৃত্যু হয়।  নিহত সুভাষ চৌধুরীর বাড়ি মিরসরাইয়ের মিঠানালা ইউনিয়নের রাজাপুর এলাকায়।
বীর মুক্তিযোদ্ধা সুভাষ চৌধুরীর ছেলে ফিলিপ চৌধুরী অভিযোগ করে বলেন, ‘রবিবার জমি নিয়ে আমার চাচাত ভাইয়ের ছেলে শাওন চৌধুরীর সঙ্গে বাবার কথা-কাটাকাটি হয়।  এর জেরে বাবা রাতে দোকানে গেলে আসার পথে পরিকল্পিতভাবে তাকে পিটিয়ে আহত করে শাওনের লোকজন।  আজ সকালে বাড়ির পাশের ঝোপ থেকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন’।
এ ঘটনায় মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ‘রবিবার ফিলিপ চৌধুরীর চাচাত ভাইদের সঙ্গে জমির বেড়া দেয়া নিয়ে কথা-কাটাকাটি হয়েছিল, তবে বীর মুক্তিযোদ্ধাকে হত্যার কোনো আলামত আমরা এখনও পাইনি।  তার শরীরে আঘাতের কোনো চিহ্নও নেই।  চিকিৎসকের সঙ্গে কথা বলে আমারা ধারণা করছি, অসুস্থতাজনিত কারণে ওই বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। এরপর মরদেহ ময়নাতদন্তের পর বিষয়টি আরও পরিষ্কার হবে।  ঘটনা গভীরভাবে তদন্ত করছি’।
মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা আছে বলে জানান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত সহকারি উপপরিদর্শক আলাউদ্দিন তালুকদার।
এ বিষয়ে জানতে অভিযুক্ত শাওন চৌধুরীর ব্যবহৃত মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

ডিসি/এসআইকে/এসইউআর