আনোয়ারায় ভিক্ষুকের বিরুদ্ধে একজনকে কুপিয়ে হত্যার অভিযোগ

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় সুনীল চন্দ্র নাথ (৫৫) নামে এক ব্যক্তিকে দা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে।  সানাউল্লাহ নামে মানসিক ভারসাম্যহীন এক ভিক্ষুক এ ঘটনা ঘটিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।
বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ১০ টার দিকে উপজেলার বারশত ইউনিয়নের ক্ষেত্র মোহনের বাড়িতে এ ঘটনা ঘটে।  ঘটনার পরপরই সানাউল্লাহকে আটক করেছে পুলিশ।  সানাউল্লাহ ভোলার লালমোহন উপজেলার শামসুল হকের ছেলে।
আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাসান জানান, ‌‘সুনীল চন্দ্রের স্বজনরা জানিয়েছেন তাদের বাড়ি গিয়ে সকালে ভাত চান ভিক্ষুক সানাউল্লাহ।  ভাত দিতে দেরি হওয়ায় দা দিয়ে সুনীলকে কুপিয়ে হত্যা করা হয়।  ওই দা দিয়ে বাড়িতে গাছের ডাল কাটছিলেন সুনীল। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।  একইসঙ্গে সানাউল্লাহকে আটক করা হয়েছে’।
ওসি মির্জা মোহাম্মদ হাসান আরও বলেন, ‘সানাউল্লাহর বাড়ি লালমোহন উপজেলায় হলেও চট্টগ্রামে থেকে ভিক্ষা করে দিনাতিপাত করতো।  তবে এখানে তার বাড়িঘর নেই। ভাসমান অবস্থায় থাকতো।  তার দেওয়া তথ্যমতে স্ত্রী নিলুফা আকতারের সঙ্গে কথা বলেছি আমরা। নিলুফা আমাদের জানিয়েছেন, নগরীতে বাসাবাড়িতে কাজ করে সংসার চালান।  সানাউল্লাহর সঙ্গে তার যোগাযোগ নেই।  সানাউল্লাহ ভাসমান অবস্থায় বিভিন্ন স্থানে থাকে।  মানসিক ভারসাম্যহীন হওয়ায় কখন কোথায় যায়, তার ঠিক নেই’।
মির্জা মোহাম্মদ হাসান বলেন, ‘সানাউল্লাহর গ্রামের বাড়ির স্বজনদের সঙ্গে কথা বলেছি আমরা।  তারা আমাদের জানিয়েছেন, সানাউল্লাহর বিরুদ্ধে লালমোহন থানায় একটি মামলা আছে।  ২০১৯ সালে মাকে মারধরের অভিযোগে সানাউল্লাহর বিরুদ্ধে মামলা করেছিলেন তার বড়ভাই।  মানসিক ভারসাম্যহীন হওয়ায় পরিবারের কারও সঙ্গে তার যোগাযোগ নেই’।

ডিসি/এসআইকে/এসইউ