খুলশী থানার অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড

আদালত প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরে অস্ত্র মামলায় মো. সরোয়ার উদ্দীন মুন্না নামের এক যুবককে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  এছাড়া চারজনকে খালাস দেওয়া হয়।
বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে চট্টগ্রাম স্পেশাল ট্রাইব্যুনাল-৮ এর বিচারক চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন।  খালাসপ্রাপ্তরা হলেন, আবদুস ছাত্তার ওরফে ছাত্তার শাহ, মকবুল, আলী আজগর ওরফে জিয়া এবং জাহাঙ্গীর।
আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৭ এপ্রিল খুলশী থানার জনতা কলোনি হাউজিং থেকে একটি দেশীয় তৈরি এলজি, দুইটি কাঠের তৈরি এলজি, ১১টি কার্তুজ ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ।  এ ঘটনায় পাঁচজনের নাম উল্লেখ করে খুলশী থানায় মামলা করেন তৎকালীন এসআই মোহাম্মদ মহসীন।  ওই মামলা আদালতে এজাহারনামীয় পাঁচজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেয় পুলিশ।  ২০০৯ সালের ২ নভেম্বর পাঁচ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।
চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, ২০০৯ সালে খুলশী থানায় দায়ের হওয়া একটি মামলায় মো. সরোয়ার উদ্দীন মুন্না নামে একজনকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  বাকি চার আসামিকে খালাস দেওয়া হয়েছে।  অস্ত্রের ধারায় ১০ বছর এবং কার্তুজের ধারায় সাত বছর কারাদণ্ড দেওয়া হয়।  দুই দণ্ড একই সঙ্গে কার্যকর হবে।

ডিসি/এসআইকে/এনএনপি