ফয়’স লেকে অসামাজিক কাজে লিপ্ত ১৩ জন আটক, নেপথ্যে সেভেন স্টার গ্রুপ

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন ফয়’স লেক এলাকার একটি হোটেল থেকে অসামাজিক কার্যকলাপের দায়ে ১৩ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।  আটকদের মধ্যে পাঁচজন নারী, সাতজন পুরুষ ও একজন হোটেল কর্মচারী।
সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় ফয়’স লেকে অবস্থিত হোটেল আপন নিবাস নামের একটি হোটেলে এ অভিযান চালায় উত্তর জোনের গোয়েন্দা পুলিশ।  আটকের বিষয়টি স্বীকার করেছেন হোটেলটির পরিচালক কোব্বাত আলী।  তিনি দীর্ঘদিন ধরেই নারীদের দিয়ে এই অসামাজিক কার্যক্রম চালিয়ে আসছেন।
জানা গেছে, দীর্ঘদিন ধরে ফয়’স লেক হোটেল আপন নিবাসে অসামাজিক কর্মকাণ্ড চলছিল- এমন অভিযোগের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ অভিযান চালায়।
গোয়েন্দা পুলিশ উত্তর জোনের এডিসি জহিরুল ইসলাম জহির বলেন, ‘হোটেলটির বিরুদ্ধে দীর্ঘদিনের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়েছে।  অভিযানে পাঁচ নারী, ছয় পুরুষ ও একজন হোটেল কর্মচারীসহ ১৩ জনকে আটক করা হয়েছে।
জানা গেছে, আপন নিবাসটির নেপথ্যে স্থানীয় সেভেন স্টার গ্রুপ নামে একটি সিন্ডিকেট রয়েছে।  ৭ জনের ওই সিন্ডিকেটটি সেখানে জুয়ার আসর পরিচালনার পাশাপাশি মাদক বিক্রি ও অসামাজিক কর্মকাণ্ড পরিচালনা করছে বহু বছর ধরেই।  এর নেপথ্যে মামুন, পারভেজ, খোকন ছাড়াও আরো ৪ জন জড়িত।  তাদের বিরুদ্ধে রয়েছে মানবপাচারসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা।  তাদের এসব অপকর্মে সহায়তা করে আসছে দুই জনপ্রতিনিধি। সেভেন স্টার গ্রুপের ৭ সদস্য এসব থেকে আয় করা অর্থের বড় একটি অংশ ওই জনপ্রতিনিধিদের দেন বলে জানিয়েছেন স্থানীয় একাধিক বাসিন্দা।  আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় প্রতিনিধিরা এখান থেকে প্রতিমাসে বড় অংকের চাঁদা নিয়ে যায় বলেও জানান স্থানীয়রা।  শুধু আপন নিবাস নয়, এই জায়গায় বেশ কয়েকটি আবাসিক কটেজ, হোটেল-মোটেলে অসামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি মাদক সেবন, বিক্রি ও জুয়ার আসর চলে বলে জানান স্থানীয়রা।  সেভেন স্টার গ্রুপের সদস্য ও ক্যাডাররা এসব নিয়ন্ত্রণ করে বলে জানা গেছে।  এসবের পাশাপাশি এলাকায় কেউ স্থাপনা নির্মাণ করলে তাদের কাছ থেকে রড-সিমেন্ট-বালু বা নির্মাণ সামগ্রী না নিলে চলে সন্ত্রাসী কার্যক্রম।

ডিসি/এসআইকে/আরসি