স্লুইসগেটে ৪ ঘণ্টা আটকে থাকা যুবকের লাশ গেল ভেসে

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উত্তর চট্টগ্রামের রাউজানে একটি খালের স্লুইসগেটে প্রায় সাড়ে চার ঘণ্টার বেশি সময় আটকে ছিল অজ্ঞাতনামা এক যুবকের লাশ। স্থানীয় পুলিশকে বিষয়টি জানানো হলেও সাড়ে চার ঘন্টাও পুলিশ যায়নি ঘটনাস্থলে। পরে ভাটার স্রোতে লাশটি কর্ণফুলী নদীতে ভেসে চলে যায়।
সোমবার (৩ অক্টোবর) সকালে উপজেলার বাগোয়ান ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পাঁচখাইন দরগাহ গ্রামে এ ঘটনা ঘটে। লাশটি উপুড় অবস্থায় পানিতে ভেসে থাকায় চেহারা স্পষ্ট বোঝা যাচ্ছিল না। এ কারণে নিহতের পরিচয় শনাক্ত করা যায়নি। ওই যুবকের আনুমানিক বয়স ৩৫ থেকে ৪০ বছর। তার পরনে ধূসর ও হলুদ রঙের টি-শার্ট আর জিন্স প্যান্ট ছিল। এ ছাড়া প্যান্টের পেছনের অংশে মানিব্যাগ দেখা যাচ্ছিল।
স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার সকাল ৬ টার দিকে কর্ণফুলী নদীর ৩০০ ফুট দূরত্বের সংযোগ খালের স্লুইসগেটে লাশটি আটকে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। এর মধ্যেই থানা পুলিশকেও বিষয়টি জানান স্থানীয় বাসিন্দারা। কিন্তু দীর্ঘ সময় পরেও পুলিশ না আসেনি। এক পর্যায়ে সকাল সাড়ে ১০ টার দিকে ভাটার সময় লাশটি ভেসে কর্ণফুলী নদীতে চলে যায়।
স্থানীয় বাসিন্দা নুরুদ্দিন সাংবাদিকদের বলেন, ফজরের নামাজের পর থেকে লোকজন ওই স্লুইসগেটে লাশটি আটকে থাকতে দেখেন। পুলিশ এসে উদ্ধার করার আগেই সকাল সাড়ে ১০ টায় লাশটি ভেসে কর্ণফুলী নদীতে চলে যায়।
বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভূপেশ বড়ুয়া বলেন, পুলিশকে খবর দেওয়া হয়েছে। কিন্তু ততক্ষণে লাশটি ভেসে চলে যায়।
ঘটনাস্থল থেকে পাঁচ কিলোমিটার দূরত্বে নোয়াপাড়া পুলিশ ফাঁড়ি। ওই পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মুহাম্মদ জয়নাল আবেদীন বলেন, এলাকাটি আমার অধীনে নয়। এ জন্য এ বিষয়ে আমি কিছু জানি না। তবে বিভিন্ন মাধ্যমে শুনেছি সেখানে একটা লাশ আটকে আছে।
রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন বলেন, স্থানীয় লোকজনের মাধ্যমে পুলিশ খবর পায়, স্লুইসগেটে এক যুবকের লাশ আটকে আছে। পরে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। ততক্ষণে লাশটি ভেসে চলে গেছে।

ডিসি/এসআইকে/এসইউআর