মিরসরাইয়ে দিঘী থেকে লাশ উদ্ধার

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের মিরসরাইয়ে বেলাল হোসেন (৪৫) নামে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। তিনি বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাত ৯ টার দিকে মিরসরাই উপজেলার ইছাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাহেবদীনগর গ্রামের জামশেদ আলমের দিঘী থেকে জাল মেরে লাশটি উদ্ধার করা হয়। তিনি ওই দিঘীটিই দেখাশোনার জন্য বেতনভুক্ত কর্মচারী ছিলেন বলে জানা গেছে।
বেলাল হোসেন উপজেলার ওচমানপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ওচমানপুর গ্রামের ওয়ারেত উল্ল্যাহ মিস্ত্রি বাড়ীর আবদুল ওহাবের পুত্র। তার দুটি পুত্রসন্তান রয়েছে।
জানা গেছে, উপজেলার ইছাখালী ইউনিয়নের সাহেবদীনগর গ্রামের জামশেদ আলমের দিঘীর রক্ষণাবেক্ষণ কর্মচারী ছিলেন বেলাল হোসেন। তিনি ১২ দিন আগে সেখানে চাকুরিতে যোগ দেন। বৃহস্পতিবার বিকেল থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে অনেক খোঁজাখুজির পর না পেয়ে দিঘীতে জাল ফেললে রাত ৮ টার দিকে তার লাশ জালে উঠে আসে।
দিঘীর মালিক জামশেদ আলম জানান, বেলাল হোসেন ইতোপূর্বেও আমার ৪ একর আয়তনের দিঘীতে কাজ করেছিল। পরবর্তীতে তিনি অন্য একটি দিঘীতেও কাজ করেন। সর্বশেষ ১২ দিন পূর্বে আমার আরেক দিঘীতে আবার কর্মচারী হিসেবে যোগ দেয়। তার পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানতে পারি কয়েকদিন যাবত তিনি অসুস্থতাবোধ করছিলেন। ধারণা করছি অসুস্থতার কারণে হয়তো কাজ করার একপর্যায়ে তিনি দিঘীতে পড়ে গেলে আর উঠতে না পারার কারণে মৃত্যু হয়েছে।
ওচমানপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আলাউদ্দিন জানান, বেলাল হোসেন আমার চাচাতো ভাই। তিনি কয়েকদিন যাবত জ্বরে ভুগছেন। বৃহস্পতিবার বিকেল থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে যে দিঘীতে তিনি কাজ করতেন সেই দিঘীতে জাল ফেললে তার লাশ ভেসে উঠে।
জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর হোসেন মামুন বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিসি/এসআইকে/এসইউআর