মেয়েকে হত্যাকারী মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাবাকে ধরল র‌্যাব

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
নিজের মেয়েকে হত্যার অভিযোগে মৃত্যুদণ্ড পাওয়া মো. আলাল ওরফে দুদুকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
শুক্রবার (১৪ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৭।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন পশ্চিম খুলশী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আলাল রংপুর জেলার কোতোয়ালী থানাধীন কিশামত গ্রামের মো. মোসলেম উদ্দিন ওরফে প্লান্টুর ছেলে।
র‌্যাব-৭ সূত্রে জানা গেছে, গ্রেফতার আসামি আলাল ও তার স্ত্রী চট্টগ্রামে একটি গার্মেন্টেসে চাকুরি করতেন। তাদের ঘরে এক কন্যা সন্তান ছিলো। ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে ওই কন্যাশিশুর বয়স ছিলো ২২ মাস। স্বামী-স্ত্রী দুইজনই গার্মেন্টেসে চাকুরি করার কারণে শিশুটি রংপুরে তার নানির কাছে থাকতো।
২০১৬ সালের সেপ্টেম্বর মাসে কোরবানির ঈদে রংপুর শ্বশুর বাড়িতে বেড়াতে যায় আলাল। ওই বছরের ১৫ সেপ্টেম্বর মেয়েক নিয়ে বেড়াতে যাওয়ার কথা বলে আলাল পালিয়ে যান। ১৭ সেপ্টেম্বর বিকেলে রংপুর জেলার কোতোয়ালী থানাধীন তাজহাট এলাকায় একটি কলাবাগান থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগীর নানি বাদী হয়ে কোতোয়ালী থানায় মো. আলাল এবং তার পাঁচজন সহযোগীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ২৬ অক্টোবর আলালকে গ্রেফতার করে পুলিশ। আলাল আদালতে তার নিজের শিশুকন্যাকে হত্যার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
পরে মামলার বিচার চলাকালে আদালত থেকে জামিনে বেরিয়ে গা ঢাকা দেন আলাল। এরমধ্যে আলালকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন রংপুরের সংশ্লিষ্ট আদালত।
র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, নিজের ২২ মাস বয়সী শিশুকন্যাকে হত্যার ঘটনায় জামিনে এসে গা ঢাকা দেয় আলাল। এরই মধ্যে আদালত তাকে মৃত্যুদণ্ড দেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পশ্চিম খুলশী এলাকা থেকে প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতার ব্যক্তিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

ডিসি/এসআইকে/আরএআর