মিয়ানমার সীমান্তরক্ষীর গুলিতে আবারও বাংলাদেশি আহত

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের টেকনাফে নাফ নদে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে এক বাংলাদেশি জেলে আহত হয়েছেন। সোমবার (২১ অক্টোবর) বিকালে সীমান্তের টেকনাফের শাহপরীর দ্বীপের গোলাচর এলাকায় নাফ নদে এই ঘটনা ঘটে। গুলিবিদ্ধ জেলে হলেন টেকনাফ পৌরসভার নাইট্যং এলাকার মৃত মনো মিয়ার ছেলে মোহাম্মদ কাসেম (৩৮)।
জেলেদের বরাত দিয়ে টেকনাফ পৌর কাউন্সিলর দিল মোহাম্মদ বলেন, ‘সকালে স্থানীয় জেলে জাহেদ হোসেন, মো. আনোয়ার, রহমত উল্লাহ ও মো. কাসেম মাছ ধরার নৌকা নিয়ে সাগরে মাছ শিকারে যায়। মাছ শিকার শেষে একই দিন বিকালে ফেরত আসার সময় হঠাৎ বিজিপির একটি দল বাংলাদেশ জলসীমায় ঢুকে গুলি ছোড়ে’।
তিনি আরও বলেন, ‘এসময় মোহাম্মদ কাসেম গুলিবিদ্ধ হন। পরে গুলিবিদ্ধ জেলেকে দ্রুত মাঝিমাল্লারা চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠান’।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক খানে আলম বলেন, ‘বিকালে দুই পায়ে রক্তাক্ত অবস্থায় এক ব্যক্তিকে নিয়ে আসা হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে পাঠানো হয়েছে’।
এই বিষয়ে টেকনাফ মডেল থানার ওসি আবদুল হালিম বলেন, ‘একজন জেলে গুলিবিদ্ধ খবর শুনেছি। ঘটনার বিষয়ে আমরা খোঁজ নিচ্ছি।’

ডিসি/এসআইকে/এফআরইউ