চট্টগ্রামে চেক প্রতারণার ৩৯ মামলায় ব্যবসায়ী গ্রেফতার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে চেক প্রতারণার ৩৯ মামলায় এইচ আর গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান রুবাইয়া ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক হাসনাইন হারুনকে গ্রেফতার করেছে পুলিশ।
সোমবার (১১ ডিসেম্বর) ভোরে নগরীর হালিশহর থানাধীন ব্যারিস্টার আবাসিক এলাকা থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে চেক প্রতারণার ১৫টি সাজা ও ২৪টি মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল।
হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির উদ্দিন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এইচ আর গ্রুপের পরিচালক হাসনাইন হারুনের বিরুদ্ধে চেক প্রতারণার ১৫টি মামলায় সাজা হয়েছে। তাছাড়া আরও ২৪টি মামলায় তার বিচার চলমান। আদালত থেকে এসব মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল।
ওসি বলেন, আমরা দীর্ঘদিন ধরে তাকে গ্রেফতারের চেষ্টা করে আসছি। সোমবার ভোরে হালিশহরের ব্যারিস্টার আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সোমবার সকালে তাকে আদালতে পাঠানো হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।
বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে পরিশোধে ব্যর্থ হয়ে গা-ঢাকা দেন চট্টগ্রামের একসময়ের ডাকসাইটের ব্যবসায়ী প্রতিষ্ঠান এইচ আর গ্রুপের পরিচালকরা। এই এইচ আর গ্রুপেরই অঙ্গপ্রতিষ্ঠান রুবাইয়া ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

ডিসি/এসআইকে/আরএআর