চট্টগ্রামের জামায়াতের আরও ১০ নেতা-কর্মী গ্রেফতার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের পাঁচলাইশে পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে দায়ের করা মামলায় জামায়াত-শিবিরের আরও ১০ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতাররা হলেন আলী আজগর (৩১), মজিবুল হক জাবেদ (৩৩), আকতার হোসেন (২৫), আবুল কালাম আজাদ (৪৫), লুৎফর রহমান ওরফে আলম (৪৬), তৌহিদুল ইসলাম (৪০), বদরুদ্দোজা ওরফে ভুট্টু (৪২), মুজ্জাম্মিনুল হক ওরফে মোজাম্মেল (৩০), জসিম উদ্দিন (৩৮) ও হারুনুর রশিদ (৫৫)।
সোমবার (২৬ ডিসেম্বর) সকালে গ্রেফতারদের চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মামলার তদারককারী কর্মকর্তা পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান। তিনি বলেন, রবিবার (২৫ ডিসেম্বর) দিনগত রাত ও সোমবার ভোরে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের আরও ১০ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তারা সবাই পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুর মামলার আসামি। তাদের আদালতে পাঠিয়ে তিনদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।
এর আগে ২৪ ডিসেম্বর সকালে নগরীর পাঁচলাইশ থানার শুলকবহর এলাকায় পুলিশের ওপর হামলা, দুই পুলিশকে আহত এবং পুলিশের গাড়ি ভাঙচুরর অভিযোগে ওইদিন বিকেলে মহানগর জামায়াত আমিরসহ ২৬৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন পাঁচলাইশ থানার এসআই মো. কামরুজ্জামান খাঁন। পরে ওইদিনই জামায়াত-শিবিরের ৯ নেতা০কর্মীকে গ্রেফতার করে পুলিশ।

ডিসি/এসআইকে/আরএআর