রোহিঙ্গা ক্যাম্পে আবারও খুন

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে প্রেমিকের ছুরিকাঘাতে নিহত হয়েছেন প্রেমিকার চাচা মোহাম্মদ জোবায়ের। শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে টেকনাফ লেদা ২৪ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক পুলিশ সুপার জামাল পাশা।
নিহত মুহাম্মদ জোবায়ের ২৪ নম্বর ক্যাম্পের মো. হাকিম আলীর ছেলে। ঘাতক প্রেমিক সৈয়দ উল্লাহ (১৮) লেদা ২৪ নম্বর ক্যাম্পের সি-ব্লকের মো. ইলিয়াসের ছেলে।
পুলিশ সুপার জামাল পাশা জানান, টেকনাফের লেদা ২৪ নম্বর ক্যাম্পে সি-ব্লকের বাসিন্দা নুর আক্তারের সঙ্গে একই ক্যাম্পের সৈয়দের প্রেমের সম্পর্ক ছিল। সেই সূত্র ধরে নুর আক্তারের সঙ্গে দেখা করতে যান প্রেমিক সৈয়দ। বিষয়টি জানতে পেরে নুর আক্তারের চাচা জোবায়ের ও সৈয়দের মধ্যে ঝগড়া হয়। বাগবিতণ্ডার এক পর্যায়ে প্রেমিক সৈয়দ জোবায়েরকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। জোবায়েরকে উদ্ধারের পর লেদা আইওএম হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি আরো জানান, ঘটনা জানার পর লেদা এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘাতক প্রেমিককে গ্রেফতারে অভিযান চালায়। আত্মগোপনে চলে যাওয়ায় তাকে এখনো পাওয়া যায়নি। তবে তাকে ধরতে এপিবিএন পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে উল্লেখ করেন উপ-অধিনায়ক।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম বলেন, ছুরিকাঘাতে নিহত একজনের মরদেহ থানা পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ডিসি/এসআইকে/এমএসএ