হালিশহরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ গ্রেফতার ২

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
রাবেয়া খাতুন নামের এক গৃহবধূ খুনের ঘটনায় তার স্বামীসহ দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গত ১৪ জানুয়ারি সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরীর হালিশহরে এ ঘটনা ঘটে। সোমবার (১৬ জানুয়ারি) রাবেয়ার স্বামী মো. জামিন (২৪) এবং ভায়রা মো. মোস্তফাকে (২২) গ্রেফতার করে পুলিশ।
মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে হালিশহর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আল মামুন এ তথ্য জানিয়েছেন। একইসঙ্গে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারদের মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।
গ্রেফতার মো. জামিন কিশোরগঞ্জের নিকলী উপজেলার দক্ষিণ হাটি করপাশা গ্রামের শাহ আমিনের ছেলে এবং মোস্তফা একই এলাকার দামপাড়া গ্রামের শফিকুল ইসলামের ছেলে। দুজনই হালিশহর এলাকায় ভাড়া বাসায় থাকেন।
হালিশহর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আল মামুন জানান, রাবেয়া খাতুনের প্রথম সংসারে দুই মেয়ে রয়েছে। প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর বছরখানেক আগে আসামি জামিনের সঙ্গে তার দ্বিতীয় বিয়ে হয়। তাদের মধ্যে পারিবারিক কলহ লেগেই থাকতো। একপর্যায়ে আসামি জামিন ভায়রা মোস্তফাকে নিয়ে রাবেয়াকে হত্যার পরিকল্পনা করেন। এরই অংশ হিসেবে গত ১৪ জানুয়ারি সন্ধ্যায় বাসায় গিয়ে দুজন মিলে রাবেয়ার গলায় ও শরীরের বিভিন্ন অংশে ছুরিকাঘাত করেন। পরে রাবেয়াকে তার বাবা উদ্ধার করে পাশের একটি ক্লিনিকে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। ঘটনার পর দুজনই পালিয়ে যান।
গোপন সংবাদের ভিত্তিতে সোমবার প্রথমে জামিনকে এবং পরে তার স্বীকারোক্তিমূলক তথ্যের ভিত্তিতে মোস্তফাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন।

ডিসি/এসআইকে/আরএআর