ছাত্রী নির্যাতনের প্রতিবেদন জমা দিলো বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের গঠিত কমিটি। রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কার্যালয়ে এ প্রতিবেদন জমা দেওয়া হয়।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ১৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা আবাসিক হলের ছাত্রী নির্যাতনের ঘটনায় দুটি পক্ষ একে অপরের বিরুদ্ধে অভিযোগ তোলে। বিষয়টি খতিয়ে দেখতে ১৫ ফেব্রুয়ারি একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
পাঁচ সদস্যের তদন্ত কমিটিতে আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবা মন্ডলকে আহ্বায়ক করা হয়। কমিটির সদস্য সচিব করা হয় একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার মো. আলীবদ্দীন খানকে। কমিটির বাকি সদস্যরা হলেন- প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী এবং ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মুর্শিদ আলম।
খোঁজ নিয়ে জানা যায়, কমিটি কয়েক দফায় দুই পক্ষের সাক্ষাৎকার নেয়। এছাড়া তারা ঘটনাস্থল পরিদর্শন ও হলের স্টাফ, শিক্ষার্থীদের সঙ্গেও কথা বলেন। এরপর সব কার্যক্রম শেষে রোববার প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি।
এ বিষয়ে কমিটির সদস্য ড. ইয়াসমীন আরা সাথী বলেন, সব কাজ শেষে প্রশাসনের কাছে প্রতিবেদন জমা দিয়েছি। চেষ্টা করেছি একটি সুষ্ঠু প্রতিবেদন জমা দেওয়ার।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান বলেন, আমরা তদন্ত কমিটির রিপোর্ট পেয়েছি। এটি আজকের ভেতর ঢাকায় পাঠানো হবে আদালতে দাখিলের জন্য। এরপর আদালত যে সিদ্ধান্ত নেবে সে অনুযায়ী ব্যবস্থা হবে।

ডিসি/এসআইকে/এসপি