ক্যাম্পে পাঁচ রোহিঙ্গা নিহতের ঘটনায় আটক ৬

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের উখিয়ার বালুখালী শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই রোহিঙ্গা দলের গোলাগুলিতে পাঁচ জন নিহতের ঘটনায় ছয় রোহিঙ্গাকে আটক করা হয়েছে। শনিবার (৮ জুলাই) ভোরে উখিয়ার বালুখালী-কুতুপালং ক্যাম্পে যৌথ অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ তাদের আটক করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।
বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ।
এর আগে গতকাল শুক্রবার বালুখালী ক্যাম্পে সশস্ত্র দুই গ্রুপের গোলাগুলির ঘটনায় পাঁচ জন রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়। নিহতরা সবাই আরসার সদস্য বলে জানিয়েছে পুলিশ।
আটক ব্যক্তিরা হলেন- মোহাম্মদ ফোরকান (২৩), এনাম উল্যাহ (২৩), এবাদ উল্লাহ (২৫), আরিফ উল্যাহ (৩০), মোহাম্মদ জুবায়ের (২৯) এবং রহমান (৩৪)। তারা সবাই উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, ‘পাঁচ রোহিঙ্গা নিহতের ঘটনায় এখনো পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দেওয়া হয়নি। মরদেহ দাফনের পর পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হলে মামলা রেকর্ড করা হবে। তবে এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে’।
এপিবিএনের সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, ‘হত্যাকাণ্ডের ঘটনায় উখিয়া ক্যাম্প ৮-ইস্টে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পালানোর সময় ছয় রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে একটি অস্ত্র এবং ছয় রাউন্ড গুলি পাওয়া যায়। প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে তারা ওই ঘটনায় জড়িত ছিল। তাদের বিরুদ্ধে আইনি প্রস্তুতি নেওয়া হচ্ছে। এ অভিযান চলমান থাকবে’।

ডিসি/এসআইকে/এফআরইউ