চবির গেটে ছাত্রলীগের তালা

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
অভ্যন্তরীণ কোন্দলের জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতিকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে তিনি ক্যাম্পাসে প্রবেশ করলে সংগঠনটির নেতাকর্মীরা মূল ফটকে তালা দিয়ে প্রতিবাদ করেন।
রাত সাড়ে ১১ টার দিকে মূল ফটকে তালা দিলে কিছুক্ষণ পরেই তালা খুলে দেওয়া হয়। এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় ছাত্রলীগের অনুসারীদের।
জানা গেছে, নিজ দলের নেতাকর্মীরা অবাঞ্ছিত ঘোষণার পর থেকে ক্যাম্পাসে সচরাচর আসেন না শাখা ছাত্রলীগের সভাপতি। তবে বৃহস্পতিবার রাত ১০ টার ক্যাম্পাসের জিরো পয়েন্টে শোডাউন দেন তিনি। বিষয়টি জানাজানি হলে মূল ফটকে তালা দেয় শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিএফসির নেতাকর্মীরা। পরে প্রক্টরিয়াল বডি এসে তালা খুলে দেন।
সিএফসি গ্রুপের অনুসারী সাদাফ খান জানান, রেজাউল হক রুবেল আজ সন্ধ্যায় এসে বহিরাগতদের নিয়ে ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টা করে। অবাঞ্ছিত ঘোষণার পরও তিনি ক্যাম্পাসে প্রবেশ করার নেতাকর্মী ক্ষুব্ধ হয়ে মূল ফটক তালা দিয়ে বিক্ষোভ করেছে। এরপর থেকে তাকে আর কোথাও দেখা যায়নি।
শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বিএনপি জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদের আমরা বিক্ষোভ কর্মসূচি পালন করেছি। যারা এসবে ক্ষুদ্ধ হয়েছে, নিশ্চয়ই তাদের কোনো সমস্যা আছে। আর আমি ক্যাম্পাসেই আছি নিয়মিত।
এর আগে গত ৮ জুন নিজ দলের কর্মীর ওপর হামলায় জড়িত থাকার অভিযোগ তুলে শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের একাংশ।

ডিসি/এসআইকে/এমএইচএম