বান্দরবানে ৩ শ্রমিককে অপহরণের অভিযোগ

বান্দরবান প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
বান্দরবানের সদর উপজেলা থেকে তিনজন শ্রমিককে দুর্বৃত্তরা অপহরণ করেছে বলে অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার রাতে সদর উপজেলার বান্দরবান-রাঙ্গামাটি সড়কের ডাকবাংলা এলাকায় সড়কের পাশে অস্থায়ী ছাউনি থেকে এই তিন নির্মাণ শ্রমিককে অপহরণ করা হয় এবং তাদের কাছ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হচ্ছে বলে জানা গেছে। আজ শনিবার (২২ জুলাই) অপহরণের বিষয়টি জানাজানি হয়।
অপহৃতরা হলেন- কক্সবাজার চকরিয়া উপজেলার খুঁটাখালী এলাকার বাসিন্দা নুরুল ইসলামের ছেলে মো. রবিউল ইসলাম (২০) এবং একই এলাকার বাসিন্দা মো. ইসমাইল হোসেন (২১)। অন্যজন কক্সবাজার টেকনাফ এলাকার বাসিন্দা ইমাম হোসেন (২০)। অপহৃত শ্রমিকরা বান্দরবান-রাঙ্গামাটি সড়কে ডাকবাংলা এলাকায় একটি নির্মাণাধীন সেতুর নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতেন।
এ ঘটনার সত্যতা স্বীকার করে ঠিকাদার নিজাম মিশু জানান, তাকে অন্য শ্রমিকরা জানিয়েছেন বৃহস্পতিবার রাত ১০ টার দিকে নির্মাধীন সেতুর পাশের অস্থায়ী ছাউনি থেকে অজ্ঞাত সন্ত্রাসীরা তিন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়। তারা সদর উপজেলা কুহালং ইউনিয়নের বান্দরবান-রাঙামাটি সড়কের ডাকবাংলো এলাকার রাবার বাগান সংলগ্ন একটি নির্মানাধীন সেতুর কাজে নিয়োজিত ছিলেন। ঘটনার পর থেকে অপহৃত শ্রমিকদের এখনও কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানান তিনি। তারা মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করেছে।
কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মারমা জানান, বান্দরবান-রাঙ্গামাটি সড়কে সেতু নির্মাণ কাজে ১৪ জন শ্রমিক নিয়োজিত ছিলেন। বৃহস্পতিবার রাতে তিনজন শ্রমিককে কে বা কারা অপহরণ করে নিয়ে যায় বলে শ্রমিকরা জানায়।
বান্দরবান পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, তিনজন শ্রমিককে অপহরণের খবর পেয়েছি। পুলিশ বিষয়টি যাচাই করে দেখছে।

ডিসি/এসআইকে/এসপিআর