অনলাইনে ভেজাল প্রশাধনী বিক্রি, জরিমানা ছাড়াও বিপুল প্রশাধনী সামগ্রী জব্দ

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে ভেজাল ও নিষিদ্ধ প্রসাধনী বিক্রির দায়ে ইউনিক মার্ট (অনলাইন শপ) নামে একটি প্রতিষ্ঠানের গোডাউনে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও বিএসটিআই। রবিবার (১৩ আগস্ট)নগরীর কোতোয়ালি থানার আলকরণ এলাকার ১নং গলির একটি আবাসিক ভবনে এ অভিযান চালানো হয়। এ সময় প্রতিষ্ঠানের পাঁচ লাখ টাকার পণ্য জব্দ করার পাশাপাশি ডেলিভারিম্যানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
অভিযানে নেতৃত্ব দেওয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, দীর্ঘদিন ধরে আনজুমান আরা নামের এক নারী ফেসবুক ও ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে ইউনিক মার্ট নাম দিয়ে ভেজাল ও নিষিদ্ধ প্রসাধনী বিক্রয় করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসন ও বিএসটিআই যৌথ অভিযান চালায়। এ সময় ইউনিক মার্টের মালিক আনজুমান আরাকে পাওয়া যায়নি।
তিনি জানান, ইউনিক মার্টের গোডাউন থেকে বিভিন্ন নামিদামি ব্রান্ডের বিপুল পরিমাণ ফেসওয়াস, স্কিন ক্রিম, শ্যাম্পু, হেয়ার ওয়েল, ফেস প্যাক, মেহেদি, সানস ক্রিম, ম্যাসাজ ক্রিম, আইলাইনার, ফেস পাউডার, স্কার্ভি রোগের জন্য ভিটামিন সিয়ের ইনজেকশন জব্দ করা হয়। এছাড়া হাইড্রোকুইনিন ও মার্কারির অধিক উপস্থিতির কারণে বিক্রয় নিষিদ্ধ ‘ফোরকে প্লাস’ ক্রিম জব্দ করা হয়। নিম স্কিন ম্যাসাজ ক্রিম এবং কাবেরী নামের দুটি ফেস ক্রিমে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ভুয়া লোগো ব্যবহার করা হয়েছে। অধিকাংশ পণ্যের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ ও মূল্য না থাকায় ডেলিভারিম্যান মঈনুদ্দিন আকবরকে ২৫ হাজার টাকা জরিমানা এবং পাঁচ লাখ টাকার পণ্য জব্দ করা হয়।

ডিসি/এসআইকে/আরএআর