আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইজিপি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, নির্বাচনে কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে তা নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
আজ রবিবার (২৭ আগস্ট) বরিশাল জেলা পুলিশ লাইনস মিলনায়তনে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় আইজিপি এই কথা বলেন।
আইজিপি বলেন, নির্বাচনকালীন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে। নির্বাচনের সময় পুলিশ নির্বাচন কমিশনের অধীনে কাজ করবে। নির্বাচন কমিশন পুলিশকে যে দায়িত্ব দেবে, তা পালনের সক্ষমতা পুলিশের রয়েছে।
আইজিপি আরও বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতিতে রয়েছে—পুলিশ বাহিনী সে অনুযায়ী দায়িত্ব পালন করছে। এ দায়িত্ব পালনের মধ্য দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে নিয়ন্ত্রণে আনা সক্ষম হয়েছে।
আবদুল্লাহ আল-মামুন বলেন, আইনশৃঙ্খলা রক্ষা করতে গিয়ে যদি কোনো পুলিশ সদস্য আহত হন, তাঁর জন্য সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হবে। সঙ্গে সঙ্গে আক্রমণকারীদের বিরুদ্ধে আইনানুগভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ সময় আইজিপির সঙ্গে ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি জামিল হাসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামসহ বিভাগের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। পরে আইজিপি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সভা করেন।

ডিসি/এসআইকে/এমএসএ