আকবরশাহ’য় ৪ লক্ষ টাকার চোরাই কসমেটিক্স পণ্যসহ আটক ৩, কাভার্ডভ্যান জব্দ

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আকবরশাহ থানা পুলিশ অভিযান চালিয়ে চুরি করা ৪ লক্ষ টাকার কসমেটিক্স পণ্য জব্দ করেছে। এসময় একটি কাভার্ড ভ্যানও জব্দ করা হয়। এই ঘটনায় কাভার্ডভ্যানে থাকা তিনজনকে গ্রেফতার করে পুলিশ।
গতকাল রবিবার বিকাল সাড়ে ৫ টার দিকে আকবরশাহ থানার এসআই জাহেদ উল্লাহ জামান, এসআই শাহদাত হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ এই অভিযান চালান।
থানা পুলিশ জানিয়েছে, নগরের আকবরশাহ্ থানাধীন সোনামিয়া রেলগেইটের পূর্ব পাশে আবুল হোসেনের গ্যারেজের সামনে রাস্তার উপর থেকে সন্দেহজনক কাভার্ড ভ্যানটিকে আটকায় পুলিশ। এসময় গাড়িতে থাকা ৩ ব্যাক্তির আচরণ সন্দেহজনক হলে তাদেরকে থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে কাভার্ডভ্যানে থাকা ৪ লক্ষাধিক টাকার কসমেটিক্স পণ্যের কোনো ডকুমেন্টস দেখাতে না পারায় তাদের জিজ্ঞাসাবাদ শেষে স্বীকার করে পণ্যগুলো চুরি করা। এছাড়াও আটক ব্যক্তিরা চোরাই মালামাল বেচাকেনার সাথে জড়িত বলে স্বীকার করে।
এসময় আটক আকবরশাহ থানাধীন শাপলা আবাসিক এলাকার মো. অলি উল্লাহ প্রকাশ অলি মিয়ার ছেলে মো. রুবেল (৩৪), চান্দগাঁওয়ের কাপ্তাই রাস্তার মাথা এলাকার মৃত শহীদ উল্লাহ’র ছেলে মো. নোমান (৩৫) এবং ফৌজদারহাট ক্যাডেট কলেজ সংলগ্ন শওকতের ভাড়াটিয়া মৃত মমিন উল্লাহ’র ছেলে মাহফুজুর রহমান (৩৭) কে গ্রেফতার করা হয়।
গ্রেফতার মো. রুবেলের স্থায়ী ঠিকানা কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন ভেলা নগরে। তার বিরুদ্ধ নগরীর পতেঙ্গা থানায় একটি খুনসহ ডাকাতি, ডবলমুরিং একটি ডাকাতি, চৌদ্দগ্রাম থানায় একটি ডাকাতির মামলাসহ সর্বমোট ৬টি মামলার তথ্য পাওয়া গেছে। মো. নোমানের স্থায়ী ঠিকানা লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার চর পাগলা গ্রামে। মাহফুজুর রহমানের স্থায়ী ঠিকানা নোয়াখালী জেলার সোনাইমুরিতে।
উদ্ধারকৃত পণ্যের মধ্যে রয়েছে জুই ন্যাচারাল নারিকলে তেল ২৪০ পিস, জুই হেয়ার-কেয়ার অয়েল ৩৫ পিস, জুই ন্যাচারাল নারিকেল তেলের টিনের কৌটা ১২ পিস, মেরিল মিল্ক সোপবার ৬৪৮ পিস, মেরিল মিল্ক সোপবার ২৮৮ পিস, জুই ন্যাচারাল নারিকেল তেলের টিনের কৌটা ৯৩ পিস, মেরিল বেবি জেল টুথপেষ্ট ৪৮ পিস, মেরিল বেবি টপ টু ওয়াশ ৬৮ পিস, মায়া অল ন্যাচারাল হেয়ার ওয়েল ৪৭ পিস, মেরিল বেবি লোশন ৪৫ পিস, মেরিল বেবি অয়েল ৩৯ পিস, সিলেক্ট প্লাস শ্যাম্পু ১৪৩ পিস, মেরিল গ্লিসারিন ১৬০ পিস, ১৪) ম্যাজিক হারবাল টুথ পাউডার ৫৭৬ পিস, চাকা সুপার হোয়াইট ৬৬০ পিস। উদ্ধারকৃত এসব পণ্যের বাজার মূল্য ৪ লক্ষ ৯ হাজার ৫৫০ টাকা।
জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা জানিয়েছে, জব্দকৃত কসমেটিক্সসমূহ গত ২৯ সেপ্টেম্বর গভীর রাতে কুমিল্লা জেলার বরুড়া থানা এলাকাস্থ স্কয়ার ট্রয়লেট্রিজ লি. এর ডিলার চিত্তররঞ্জন দে’র গোডাউন থেকে চুরি করে।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর জানান, চুরির মালামালসহ জব্দকৃত কাভার্ডভ্যানটি আইনী প্রক্রিয়ায় যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে ৪১৩ পেনাল কোডে মামলা করে আদালতে সোপর্দ করা হয়েছে।

ডিসি/এসআইকে/আরএআর