আকবরশাহ’য় আইনজীবীকে পিটিয়ে আহত করা ৪ হামলাকারী গ্রেফতার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
গতকাল শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে চট্টগ্রাম নগরের আকবরশাহ এলাকায় এক আইনজীবীর উপর হামলা করে গুরুতর আহত করার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে সিএমপির আকবরশাহ থানা পুলিশ। নগরীর বিভিন্ন স্থানে বিরতিহীন অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে পুলিশ। পরে আহত আইনজীবীর করা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়।
গ্রেফতার আসামিরা হচ্ছে মো. শাখাওয়াত হোসেন সাব্বির, মো. রাকিবুল ইসলাম আসিফ, মো. মনিরুল ইসলাম, মো. আইমান বিন ওয়ালিদ প্রকাশ অমি।
থানায় দায়ের করা মামলাসূত্রে জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে মামলার বিষয়ে আলাপের কথা বলে মোবাইল ফোনে ডেকে নিয়ে যায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য এবং সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জুয়েল চন্দ্র দাশ (৩৪) কে। তাকে আকবরশাহ থানাধীন কৈবল্যধাম মোড়ের নবাব বাড়ী হোটেলের বিপরীত পাশে রাস্তার উপর নিয়ে অজ্ঞাতনামা ৫-৬ জন দুষ্কৃতিকারী অতর্কিতভাবে লাঠি দিয়ে মাথায়, ঘাড়ে, বুকে ও পিঠে উপর্যপুরী আঘাত করে। দুষ্কৃতিদের আঘাতের ফলে তিনি জ্ঞান হারিয়ে ফেললে দুষ্কৃতিরা ঘটনাস্থল হতে পালিয়ে যায়। স্থানীয় লোকজন অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে নিয়ে যায়।
ভিকটিমের পরিবারের অভিযোগের ভিত্তিতে সিসি ক্যামেরার ফুটেজসহ আধুনিক তথ্য-প্রযুক্তির সহায়তায় আকবরশাহ থানা পুলিশ দ্রুততম সময়ের মধ্যে ঘটনার সাথে সরাসরি জড়িত দুষ্কৃতকারীদের সনাক্ত করে ৪ জনকে গ্রেফতার করে। জড়িত অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
এই বিষয়ে আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর জানান, আহত আইনজীবীর করা মামলার প্রেক্ষিতে আমরা তথ্য-প্রযুক্তির সহায়তায় এবং সিসি ক্যামেরার ফুটেজ থেকে আসামিদের সনাক্ত করি। তারপর রাতভর অভিযান চালিয়ে তাদের ৪ জনকে গ্রেফতার করি। তাদের সবাইকে মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

ডিসি/এসআইকে/আরএআর