আকবরশাহ থানার ইয়াবার মামলায় যুবকের ৫ বছর কারাদণ্ড

আদালত প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের আকবরশাহ থানায় দায়ের করা একটি ইয়াবা পাচারের মামলায় মো. জসিম উদ্দীন (৩০) নামের এক যুবককে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।
সোমবার (৩০ অক্টোবর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন। জসিম উদ্দীন কক্সবাজার জেলার টেকনাফ থানার হ্নীলা ইউনিয়নের হোসেন মেম্বার বাড়ির মৃত নূর আহম্মদের ছেলে।
রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি নগরের আকবরশাহ থানার সিটি গেইট এলাকায় ঢাকাগামী বাস থেকে নেমে হেঁটে যাওয়ার সময় মো. জসিম উদ্দীনকে গ্রেফতার করে থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন আকবরশাহ থানার উপপরিদর্শক (এসআই) জাফর আহম্মেদ বাদী হয়ে থানায় মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ১৪ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন তৎকালীন আকবরশাহ থানার এসআই বিমল কর্মকার। ২০১৭ সালের ৩০ মার্চ জসিম উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।
মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী জানান, ৬ জন সাক্ষীর সাক্ষ্য ও প্রয়োজনীয় প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মো. জসিম উদ্দীনকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।
জসিম জামিনে গিয়ে পলাতক। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলেও তিনি জানান।
মামলা পরিচালনায় পিপিকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

ডিসি/এসআইকে/ এনএনপি