আগুনে পুড়ল কল্যাণ পার্টির সৈয়দ ইবরাহিমের নির্বাচনী ক্যাম্প

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের বাংলাদেশ কল্যাণ পার্টির মনোনীত প্রার্থী ও দলটির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের হাত ঘড়ি প্রতীকের নির্বাচনী ক্যাম্প আগুনে পুড়ে গেছে। আজ সোমবার (১ জানুয়ারি) ভোরগত রাত আড়াইটার দিকে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খোজাখালী সিএনজি স্টেশন বাজারে এ ঘটনা ঘটে। এতে নির্বাচনী ক্যাম্পের পাশের একটি সার ও কীটনাশকের দোকানও পুড়ে যায়। আগুনে নির্বাচনী অফিসে থাকা পোস্টার, লিফলেট, ব্যানার, প্লাস্টিকের চেয়ার-টেবিল পুড়ে গেছে।
আজ সোমবার (১ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে আগুনে পুড়ে যাওয়া নির্বাচনী ক্যাম্প ও দোকান পরিদর্শন করেছেন সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমার নির্বাচনী ক্যাম্পে সন্ত্রাসীরা আগুন দিয়েছে, আমরা জানি সন্ত্রাসীরা কোনো পক্ষের লোক। আগুন দেওয়ার বিষয়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করেছি’।
তিনি আরও বলেন, ‘তাঁরা জানে না, কোথায় হাত দিয়েছে। অন্যান্য এলাকার মতো এ আসনেও আইনশৃঙ্খলা বাহিনী ঘোরাঘুরি করছে। সন্ত্রাসীদের খুঁজে বেড়াচ্ছে। তাঁরা পুরো নির্বাচনী এলাকায় সেখানে সন্ত্রাসী আছে খুঁজে নিবে। মিডিয়ার মাধ্যমে সাবধান বাণী উচ্চারণ করছি, সন্ত্রাসীগণ এলাকা ছেড়ে পালিয়ে যাও। অন্য কোনো এলাকায় করলে, তাঁদের আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করবে। যেহেতু গ্রেপ্তার করার মালিক আইনশৃঙ্খলা বাহিনী। তাঁদের কাছে আমি নালিশ দিয়েছি’।
নির্বাচনী ক্যাম্পের দায়িত্বে থাকা আসাদুজ্জামান বাপ্পী বলেন, ‘গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে দুর্বৃত্তরা নির্বাচনী ক্যাম্পে আগুন লাগিয়ে দেয়। আগুনে নির্বাচনী ক্যাম্প ছাড়াও একটি সার ও কীটনাশকের দোকান পুড়ে গেছে। পরে চকরিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে হাত ঘড়ি প্রতীকের ৭৫০টি পোস্টার, এক হাজার লিফলেট, ৬টি ব্যানার, ৫০টি প্লাস্টিকের চেয়ার ও দুটি টেবিল পুড়ে গেছে’।
এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ‘ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে’।
এ ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ফখরুল ইসলাম জানান, সকালে ঘটনার খবর পেয়ে তিনিসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগুনে হাতঘড়ি প্রতীকের নির্বাচনী অফিস ও একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। কে বা কারা আগুন লাগিয়ে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি’।
উলে­খ্য, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির মনোনীত প্রার্থী সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ। এ আসনের নৌকার প্রার্থী সালাহ উদ্দিন আহমদের প্রার্থিতা নির্বাচন কমিশন বাতিল করেছে।

ডিসি/এসআইকে/এফআরইউ