বাঁশখালীতে নৌকার প্রার্থিতা বাতিল হওয়ায় ফলাফল যেভাবে হবে

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম- ১৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। ভোট গ্রহণের একেবারে শেষ পর্যায়ে এসে আজ রবিবার (৭ জানুয়ারি) তাঁর প্রার্থিতা বাতিল করা হয়। এখন প্রশ্ন উঠেছে এই আসনের ফলাফল কী হবে।
এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সন্ধ্যায় বলেন, মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল হয়েছে মানে তিনি আর প্রার্থী নন। এখন তাঁর ব্যালটগুলো গণনা করা হবে না। সেগুলো আলাদা করে নির্বাচন কমিশনে পাঠিয়ে দেওয়া হবে। আর এই আসনে বাকি প্রার্থীদের মধ্যে যিনি সর্বোচ্চ ভোট পাবেন, তিনিই বিজয়ী হবেন।
মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল ঘোষণার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব জাহাংগীর আলম বলেন, ওই আসনে যদি একাধিক প্রার্থী থাকেন, তাহলে অবশ্যই সেখানে ভোট চলবে। ইসি সচিব আরও বলেন, ওই প্রার্থী এর আগেও একাধিকবার আচরণবিধি লঙ্ঘন করেছেন। আজ তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে হুমকি দিয়েছেন। এ কারণে তাঁর প্রার্থিতা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।
এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে স্থানীয় আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান ও আবদুল্লাহ কবির প্রতিদ্বন্দ্বিতায় আছেন। অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও আটজন প্রার্থী এখানে আছেন।

ডিসি/এসআইকে/এমএসএ