বাঁশখালীতে ছাদ ঢালাইয়ের সময় বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

মু. মিজান বিন তাহের, বাঁশখালী প্রতিনিধি >>>
দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পৌরসদরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. ওবাইদুল্লাহ (৩৩) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।  আজ বৃহস্পতিবার (২ জুলাই ) বাঁশখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের জলদী’র মিয়ার বাজার পেট্রোল পাম্পের পশ্চিম পাশে আবুল কালামের বাড়িতে এ ঘটনা ঘটে।  নিহত ওবাইদুল্লাহ উপজেলার চাম্বল ইউনিয়নের পশ্চিম চাম্বল ডিপুটিঘোনা গোদার পাড় এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে।  তিনি ৩ ছেলে ও ১ মেয়ের জনক।
নিহতের ভাগিনা মো. জসিম দৈনিক চট্টগ্রামকে বলেন, সকালে আমার মামা (ওবাইদুল্লাহ) ঠিকাদার (মাঝি) মোস্তাফিজের অধীনে আবুল কালামের নির্মাণাধীন বাড়ির ছাদ ঢালাইয়ের কাজ করতে যান।  বেলা ১২ টার দিকে বাড়ির ছাদ ঢালাইয়ের কাজ করার সময় বাড়ির মিটারের সাথে থাকা বিদ্যুতের তারে স্পর্শ লাগলে বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হন আমার মামা।  এসময় দ্রুত স্থানীয়রা ও অন্যান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।  সেখানেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক ডা. অলক দেব জানান, হাসপাতালে আনার পূর্বেই ওবাইদুল্লাহ মারা যান।  তাঁকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।
ওবাইদুল্লার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন বাঁশখালী থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হাসান। তিনি বলেন, ওবাইদুল্লার গলার নিচে পোড়া চিহ্ন ছিল।  কোনো অভিযোগ না এলে লাশ তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।  আর অভিযোগ এলে লাশের ময়নাতদন্ত হবে।  এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হবে বলে তিনি জানান।

ডিসি/এসআইকে/এমএমবিটি