পানছড়ির চেঙ্গী নদী থেকে অর্ধগলিত লাশ উদ্ধার

আরিফুল ইসলাম মহিন, পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
পার্বত্যজেলা খাগড়াছড়ির পানছড়ি উপজেলার চেঙ্গী নদী পার হতে গিয়ে তলিয়ে যাওয়া কৃষ্ণ প্রসাদ চাকমার লাশ উদ্ধার করা হয়েছে নদীর মহালছড়ি অংশ থেকে।  গত ১২ জুলাই পানছড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়নের উগলছড়ি গ্রামের মৃত প্রফুল্ল চাকমার ছেলে কৃষ্ণ প্রসাধ চাকমা সাতার কেটে নদী পার হয়ে কুড়াদিয়া ছড়া বাজারে যাচ্ছিল।  এসময় খরস্রোতা নদীর পানিতে তিনি তলিয়ে যান।  আত্মীয়-স্বজনেরা অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে নিরাশ হয়ে বাড়ি ফেরেন।
স্থানীয়রা জানান, খরস্রোতা চেঙ্গী নদীতে সাতার কেটে উঠতে না পারায় তার মৃত্যু হয়েছে।
আজ মঙ্গলবার (১৪ জুলাই) মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের পঁচাই কারবারি নামক স্থানে চেঙ্গী নদী থেকে একটি অর্ধগলিত লাশ উদ্ধার হলে খবরটি ছড়িয়ে পরে।  স্থানীয় লোকজন লাশটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।  পুলিশ নদী থেকে মৃতদেহ উদ্ধার করে।  খবর পেয়ে কৃষ্ণ প্রসাদ চাকমার আত্মীয়-স্বজন পানছড়ি থেকে ঘটনাস্থলে পৌঁছে লাশটি শনাক্ত করে।
নিহতের স্ত্রী রত্না চাকমা জানান, কৃষ্ণ প্রসাদের ৫ মেয়ে ও ৪ ছেলে রয়েছে।  তবে বাড়িতে এক মেয়ে ছাড়া সকলেই বিভিন্ন জায়গায় বসবাস করে।
পানছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. দুলাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সকল প্রক্রিয়া শেষ করে লাশ এলাকায় পৌঁছে দেওয়া হয়েছে।

ডিসি/এসআইকে/এআইএম