ফটিকছড়ির বিবিরহাটে অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ৮ দোকান ভস্মীভূত

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার প্রাণকেন্দ্র বিবিরহাট বাজারের ২ নম্বর সড়কে আগুন লেগে ৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।  এই ঘটনায় ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় অর্ধকোটি টাকা।  বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫ টার দিকে আগুন লাগে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
তারা জানান, আগুন দেখতে পেয়ে ৯৯৯ নাম্বারে ফোন দিলে ভোর ৬ টার দিকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।  ততোক্ষণে ৮টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।  পুড়ে যাওয়া দোকানের মধ্যে মামুনের সিদ্দীক সেনিটারি অ্যান্ড হার্ডওয়ারের দোকানটি সবচেয়ে বেশি ক্ষতির শিকার হয়।  শুধুমাত্র এই দোকানেই ২০ লক্ষ টাকার সম্পদ পুড়ে গেছে।  অন্যান্য দোকানের মধ্যে উল্লেখযোগ্য মোহাম্মদ তৌহিদুল আলমের বাদশা বৈদ্য দাওয়াখানা (ক্ষয়ক্ষতির পরিমাণ ৬-৭ লাখ টাকা), প্রনতুশ কান্তি নাথের মোবাইল সার্ভিসিং সেন্টার (ক্ষয়ক্ষতির পরিমাণ ১০ লাখ টাকা), জিশু’র মোবাইল সার্ভিসিং সেন্টার (ক্ষয়ক্ষতির পরিমাণ ২ লাখ ৫০ হাজার, নগদ সাড়ে ৮ হাজার টাকা), হাসেম কোম্পানির অফিসহ মোট ৮টি দোকান ভস্মীভূত হয়।
সিদ্দীক সেনিটারি অ্যান্ড হার্ডওয়ার দোকানের মালিক মো. মামুন বলেন, আমি খবর পেয়ে তাড়াতাড়ি ছুটে যাই।  গিয়ে দেখতে পাই পুরো দোকান পুড়ে ছাই হয়ে গেছে।  দোকানে প্রায় ২০ লাখ টাকার সরঞ্জামাদি ছিল।  ৭ লাখ টাকা লোনও নিয়েছিলাম  এ দোকানের জন্য।  জানিনা তা কিভাবে পরিশোধ করব।  আমার পরিবারের একমাত্র উপার্জনের উৎস ছিল এ দোকানটি।
উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিন বলেন, পুড়ে যাওয়া দোকানের মালিকদের একমাত্র উপার্জনের উৎস এভাবে নিমিষেই শেষ হয়ে যাওয়া দেখে আমি নিজেই ব্যাথিত।  তাদের শান্তনা দেয়ার ভাষা আমাদের জানা নেই।  পুড়ে যাওয়া দোকানের মালিকদের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সহায়তা দেয়া হবে।

ডিসি/এসআইকে/এমজেইউ