ফেনীর দুর্ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ফেনীর ফতেহপুর রেলক্রসিংয়ে চট্টগ্রামগামী মেইল ট্রেনের ধাক্কায় বাস উল্টে যাওয়ার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে।  কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
রবিবার (১১ অক্টোবর) ভোর সাড়ে ৫ টার দিকে দুর্ঘটনার পর পরই তদন্ত কমিটি গঠন করা হয়।  কমিটিতে রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএন-১ আব্দুল হানিফ মুকুল, ডিএসটিই জাহেদ আরেফিন পাটোয়ারী তন্ময়, ডিটিও স্নেহাশীষ দাশ গুপ্ত, পাহাড়তলীর ডিএমও তন্ময় দত্ত, ডিএনএ (লোকো) ওয়াহিদুর রহমানকে সদস্য করা হয়েছে।  ঘটনাস্থল পরিদর্শনে গেছেন কমিটির সদস্যরা।
রেলওয়ে পূর্বাঞ্চলের ডিটিও স্নেহাশীষ দাশ গুপ্ত বলেন, দুর্ঘটনার পর ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে।  দুর্ঘটনার কারণ ও কারোগাফিলতি থাকলে খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, রবিবার ভোর সাড়ে ৫ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতেহপুর রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় চাঁপাইনবাবগঞ্জ থেকে চট্টগ্রামগামী শ্যামলী এনআর পরিবহনের একটি বাস উল্টে রেললাইনে পড়ে যায়।  এ ঘটনায় তিনজন নিহত ও ১১ জন আহত হয়েছেন।  আহতদের ফেনী জেনারেল হাসপাতাল ভর্তি করা হয়েছে।  এছাড়া কয়েকজনকে ঢাকা ও চট্টগ্রামে নেয়া হয়েছে।

ডিসি/এসআইকে/এমএসএ