চট্টগ্রামের আগ্রাবাদে দেয়াল ধসে নিহত ২

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
মসজিদ থেকে নামাজ পড়ে যাওয়ার সময় একটি বাউন্ডারি দেয়াল ধসে পড়ে এক বৃদ্ধসহ দুই জন নিহত হয়েছেন।  শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুর ২ টার দিকে চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানাধীন আগ্রাবাদের ডেবারপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  ঘটনাস্থলে যাওয়া ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।
নিহতরা হলেন, শহীদুল্লাহ (৭০) ও আল আমিন। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলায়।  শহীদ পিডিবির গাড়িচালক ছিলেন।  তার বাড়ি নোয়াখালীর বসুরহাটে। আল আমিন আগ্রাবাদের বেতার কেন্দ্র এলাকার বাসিন্দা।
নিউটন দাশ জানান, ‘ডেবারপাড় রেলওয়ে জামে মসজিদের পাশের একটি সীমানা দেয়াল ধসে এ ঘটনা ঘটে।  ধসে পড়া দেয়ালের আঘাতে শহীদুল্লাহ ঘটনাস্থলে মারা যান।  অন্যজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠালে সেখানে মারা যান তিনি’।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সীমানা দেয়ালের পাশে বালু রাখা হয়েছিল।  স্কেভেটর দিয়ে সেগুলো পরিষ্কার করার সময় দুর্ঘটনা ঘটে।  প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, স্কেভেটরের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটতে পারে’।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক হামিদুর রহমান জানান, ‘আগ্রাবাদ ডেবারপাড়ে দেয়াল ধসের ঘটনায় আহত চার জনের মধ্যে দুই জনকে হাসপাতালে আনা হয়।  হাসপাতালে আনার পর শহীদুল্লাহ নামে একজনকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।  আল আমিন নামে আরও একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  অপর দুই জনকে হাসপাতালের অর্থোপেডিক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে’।

ডিসি/এসআইকে/বিকেজে