পেকুয়ায় শ্রমিকে-শ্রমিকে মারামারি, ৪ ঘন্টা সড়ক অবরোধ

এম. জুবাইদ, পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি >>>
কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামায় এস আলম বাস সার্ভিসের শ্রমিকের সাথে সিএনজি অটোরিকশা চালকের মধ্যে মারামারির ঘটনায় ৪ ঘন্টা বন্ধ ছিল মগনামা-বানিয়ারছড়া ও একতা বাজার সড়কটি।  সড়কের বিভিন্ন পয়েন্টে আঁড়াআড়িভাবে গাড়ি রেখে ৪ ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করে রাখেন বিক্ষুব্ধ শ্রমিকেরা।
আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯ টায় মগনানা লঞ্চঘাট স্টেশনে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা দৈনিক চট্টগ্রামকে জানান, এস আলম পরিবহনের শ্রমিক আবু তালেব এর সাথে গাড়ি রাখা নিয়ে সিএনজি অটোরিকশাচালক সাইফুল ইসলামের সাথে কথা কাটাকাটি হয়।  এক পর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়।  এক পর্যায়ে দুইজনের মধ্যে মারামারিতে আহত হন দু’জনই।  এরমধ্যে আবু তালেব গুরুতর আহত হন।  উপস্থিত প্রত্যক্ষদর্শীরা দ্রুত তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।  পরে তার অবস্থা গুরুতর হলে চিকিৎসকেরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।
পেকুয়া থানা এস আই আশরাফ দৈনিক চট্টগ্রামকে বলেন, স্থানীয় দুই ইউপি সদস্য জসিম উদ্দিন, নুর মোহাম্মদ, মগনামা লঞ্চ ঘাট ব্যবসায়ী সমিতির সভাপতি কামাল হোসেনসহ এস আলম পরিবহন ও সিএনজি অটোরিকশা মালিক-শ্রমিকদের প্রতিনিধিদের সাথে কথা বলে দুপুর পৌনে ২ টায় যান চলাচল স্বাভাবিক করে দিয়েছি।
পেকুয়া-মগনামা বানিয়ারছড়া রুটের পরিবহন শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক আবু মুছা দৈনিক চট্টগ্রামকে বলেন, এস আলম পরিবহনের শ্রমিক আবু তালেবের উপর হামলা হয়েছে।  এখন তার অবস্থা খুব খারাপ।  এ ব্যাপারে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছি।  দ্রুততার সাথে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে আমরা কঠোর অবস্থানে যাবো।
এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার্স ইনচার্জ (ওসি) সাইফুর রহমান মজুমদার দৈনিক চট্টগ্রামকে বলেন, উভয়ের সাথে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করছি।

ডিসি/এসআইকে/এমজে