রাউজানে বালুবাহী ট্রাক-অটোরিকশার সংঘর্ষে নিহত ৪

মাহফুজ আলম, রাউজান থেকে ঘুুরে এসে >>>
চট্টগ্রামের রাউজান উপজেলায় বালুবাহী ট্রাক-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন।  নিহত ব্যক্তিরা অটোরিকশার আরোহী ছিলেন বলে জানা গেছে।  আজ বুধবার (৩১ মার্চ) ভোরে পুলিশ তাঁদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।
বুধবার ভোরগত রাত রাত আনুমানিক আড়াইটার দিকে উপজেলার চট্টগ্রাম-কাপ্তাই প্রধান সড়কের দমদমা নামক স্থানে এ ঘটনা ঘটে।
সিএনজি চালকসহ নিহত চারজনের পরিচয় জানা গেছে।  তারা হলেন কাপ্তাই কেপিএম কাটা পাহাড় এলাকার অটোরিকশা (সিএনজি) চালক কামরুল (২৬)।  অন্যরা হলেন তার পিতার নাম মৃত আবুল কালাম।  রাঙ্গুনিয়া সরফভাটা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মো. আবুল কালামের ছেলে মো. শাহাজাহান (৩৩), নোয়াখালীর হাতিয়া থানার চরফকিরা গ্রামের মৃত দেলু মাঝির ছেলে মো. সিরাজ (৫৫) ও নগরীর মোহরার মৃত শাহ আলমের ছেলে মোরশেদ (৪০)।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দুর্ঘটনার পর ট্রাকটি সড়কের মাঝখানে উল্টে পড়ে।  আর অটোরিকশাটি দুমড়েমুচড়ে ঘটনাস্থল থেকে প্রায় ৩০ ফুট দূরে ছিটকে পড়ে।  দুর্ঘটনার পর সড়কটিতে বুধবার (৩১ মার্চ) ভোর ৫টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।  এতে সড়কের দুই পাশে শত শত গাড়ি আটকা পড়ে।  পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা দুর্ঘটনাকবলিত ট্রাক ও অটোরিকশাটি সরিয়ে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মুহাম্মদ আনোয়ার হোসেন শামীম আজ এ প্রতিনিধিকে বলেন, ট্রাকচালক ঘুমচোখে গাড়ি চালাচ্ছিলেন বলে তাঁর ধারণা।  ট্রাকের সাউন্ড বক্সে উচ্চ শব্দে গান চলছিল।  পুলিশ গিয়ে গান বন্ধ করে।  গাড়ি দুটি জব্দ করা হয়েছে।  এ ঘটনায় মামলার প্রস্তুুতি চলছে বলে জানান তিনি ।

ডিসি/এসআইকে/এমএসএ