পুলিশ বাবার পিস্তলে ছেলের আত্মহত্যা আকবরশাহ’য়

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের খুলশী থানার উপ-পরিদর্শক (এসআই) মহিন উদ্দিনের নামে ইস্যু করা অস্ত্রের গুলিতে তার ছেলে মো. মাহিন (১৯) আত্মহত্যা করেছে। আজ শুক্রবার (২ এপ্রিল) দুপুর দেড়টার দিকে নগরের আকবরশাহ থানাধীন সিটি গেইটস্থ শাপলা আবাসিক এলাকার বাড়িতে এ ঘটনা ঘটে।  মাহিন এইচএসসি পাস করেছে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া জানান, ছেলেকে কোনো একটি কারণে বকাঝকা করে বাবা এসআই মহিন উদ্দিন জুমার নামাজ পড়তে যান।  বাবার বকাঝকায় ক্ষোভে-রাগে ছেলে মাহিন বাবার নামে ইস্যু করা পুলিশের পিস্তল দিয়ে নিজের ডান বুকে গুলি করে।  গুলির শব্দে ও মাহিনের চিৎকারে প্রতিবেশিরা ছুটে আসেন।  তারা মাহিনকে দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।  পরে জরুরি বিভাগের চিকিৎসক মাহিনকে মৃত বলে ঘোষণা করেন।
মাহিন সিএমপি স্কুল অ্যান্ড কলেজ থেকে গত বছর এইচএসসি পাস করেছিলেন।
পরিবারের বরাতে নগর পুলিশের সহকারী কমিশনার (পাহাড়তলী) আরিফ হোসেন বলেন, ‘দুপুরে মাহিনকে তার বাবা ‘বকা’ দিয়েছিলেন।  তাতে অভিমান করে সে বাবার সার্ভিসেস পিস্তল দিয়ে আত্মহত্যা করেছে।  ছেলেকে বকা দিয়ে নামাজ পড়তে মসজিদে যান এসআই মহিম উদ্দিন।  পরে তার ছেলে গোসল করে নিজ রুমে ঢুকে দরজা লাগিয়ে দেয়।  কিছুক্ষণ পর গুলির শব্দ শুনে পরিবারের সদস্যরা দরজা ভেঙ্গে ঘরে ঢুকে বুকে গুলিবিদ্ধ মাহিনকে এবং তার পাশে বাবার সরকারি পিস্তলটি দেখতে পান’।
আকবরশাহ থানার ওসি জহির হোসেন বলেন, ‘মাহিনের বাবা যখন নামাজ পড়তে যান তখন বাসায় ছিলেন তার মা ও দুই বোন।  গুলির শব্দ শুনে তারা মাহিনের রুমের দরজা খোলার চেষ্টা করলে তা ভেতর থেকে বন্ধ পান।  তারা দরজা ভেঙ্গে ঘুরে ঢুকে মাহিনকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায়।  পরে স্থানীয়দের সহায়তায় মাহিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।  খবর পেয়ে পুলিশ গিয়ে হাসপাতাল থেকে মাহিনের লাশ উদ্ধার এবং বাসা থেকে পিস্তলটি জব্দ করে’।
ওসি জহির বলেন, এইচএস পাস করে মাহিন মেডিকেলে ভর্তি পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নিয়েছিলেন।  কিন্তু শুক্রবার অনুষ্ঠিত সেই পরীক্ষায় অংশ না নেওয়ায় ছেলেকে বকাঝকা করেছিলেন এসআই মহিম উদ্দিন।

ডিসি/এসআইকে/আরএআর