চট্টগ্রাম নগরে পৃথক অগ্নিকাণ্ডে পুড়ল দোকান-বসতঘর

ভ্রাম্যমান প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের ইপিজেড এবং বাকলিয়ায় পৃথক অগ্নিকাণ্ডে সর্বশান্ত হয়েছেন ৪ দোকানী ও এক পরিবার।  সোমবার (১২ এপ্রিল) ইপিজেড থানা এলাকায় বৈদ্যুতিক সার্কিট থেকে সৃষ্ট আগুনে পুড়ে গেছে চারটি দোকান।  ভোর সাড়ে ৩ টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানা যায়।  ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল মন্নান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘ভোর ৩টা ৪০ মিনিটের দিকে ইপিজেড মাইলের মাথা এলাকায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের চারটি গাড়ি।  এরপর সাড়ে ৬ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।  এছাড়া প্রায় ৩০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে’।
অন্যদিকে বাকলিয়া থানার পূর্ব বাকলিয়া এলাকায় অগ্নিকাণ্ডে হাজী ইসমাইল নামে এক ব্যক্তির ছয় কক্ষবিশিষ্ট একটি টিনশেড বাড়ি পুড়ে গেছে।  সোমবার (১২ এপ্রিল) সকাল ৯ টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানা যায়।  বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা।
তিনি বলেন, ‘সকাল ১০ টার দিকে পূর্ব বাকলিয়া এলাকায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট।  পরে বেলা ১১টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।  অগ্নিকাণ্ডে একটি টিনশেড বাড়ি পুড়ে গেছে’।
তিনি আরও বলেন, ‘অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে’।

ডিসি/এসআইকে/আরএআর