সাঙ্গু নদীতে ভেসে উঠল নিখোঁজ কলেজ ছাত্রের মরদেহ

দক্ষিণ জেলা (চট্টগ্রাম) প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের সাতকানিয়া এলাকায় সাঙ্গু নদীতে নিখোঁজের প্রায় ১৮ ঘণ্টা পর একই স্থানে ভেসে উঠেছে মো. ফারহান (১৭) নামে এক কলেজছাত্রের মরদেহ।
শুক্রবার (২১ মে) উপজেলার নলুয়া বাজারের পশ্চিম পাশে মক্তেয়ারকুম এলাকা থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের যৌথ প্রচেষ্টায় মরদেহটি উদ্ধার করা হয়।  মো. ফারহান চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার ফরিদার পাড়া এলাকার বাসিন্দা জামাল খানের ছেলে।  সে নগরের একটি বেসরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিল।
স্থানীয়রা জানান, গত বুধবার রাতে ফারহান তার বন্ধু খাগরিয়া ইউনিয়নের বাসিন্দা তুহিনের বাড়িতে বেড়াতে যায়।  এর পরেরদিন বৃহস্পতিবার দুপুরে তুহিনের বাড়ির পাশে সাঙ্গু নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয় সে।
পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে নিখোঁজের স্থানসহ আশেপাশের এলাকায় অভিযান চালিয়ে মরদেহ উদ্ধারে ব্যর্থ হয়।  একপর্যায়ে বৃহস্পতিবার বিকেলে অভিযান সমাপ্ত করে চলে যান তারা।  কিন্তু শুক্রবার সকাল ৮ টার দিকে নিখোঁজের স্থানে ফারহানের মরদেহ ভেসে উঠলে স্থানীয়রা পুলিশকে ফোন করেন।  পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম এসে ফারহানের মরদেহ উদ্ধার করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, নদী থেকে উদ্ধার হওয়া কলেজছাত্রের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

ডিসি/এসআইকে/এসইউ