বোয়ালখালীতে পশুরহাটে মহিষের আক্রমণে কিশোরের মৃত্যু

বোয়ালখালী প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার একটি পশুরহাটে মহিষের আক্রমণে মো. কামরুল ইসলাম ইহাম (১৫) নামে এক কিশোর নিহত হয়েছে।
শুক্রবার (১৬ জুলাই) বিকেল ৩ টার দিকে উপজেলার নুরুল উল্লাহ মুন্সির হাটে ওই কিশোর মহিষের আক্রমণের শিকার হয়।  এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়ার পথে বিকেল ৪ টার দিকে তার মৃত্যু হয়।
বিষয়টি নিশ্চিত করে বোয়ালখালী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রতন কুমার মল্লিক বলেন, থানার নুরুল উল্লাহ মুন্সির হাটে এক কিশোর মহিষের আক্রমণের শিকার হয়।  প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।  সেখানে থেকে চমেক হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম জানান, বিকেল সাড়ে ৩ টার দিকে শ্রীপুর নুরুল্লা মুন্সির হাটে গরু দেখতে যায় কামরুল।  এ সময় এক ব্যবসায়ী পিকআপ থেকে মহিষ নামাচ্ছিলেন হাটে।  এর মধ্যে একটি মহিষের শিংয়ের গুঁতোয় গুরুতর আহত হয় কামরুল।  তাকে নগরে নিয়ে যাওয়ার সময় মারা যায়।
বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম জানান, পশুর হাটে পিকআপ থেকে মহিষ নামানোর সময় একটি মহিষের গুঁতোয় এক কিশোর গুরুতর আহত হওয়ার খবর পেয়েছি।  তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়।  সেখান থেকে রেফার করা হলে নগরে নিয়ে যাওয়ার পথে মারা গেছে।
উপজেলা ভেটেরিনারি সার্জন আবদুল্লাহ আল মামুন সাগর জানান, মহিষটি আরও তিনজকে আহত করেছে।  বর্তমানে কানুনগো পাড়ার একটি খালে সেটি অবস্থান করছে।  উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ইউএলও) মহিষটিকে দূর থেকে অচেতন করার জন্য জেলা অফিস থেকে ট্রাঙ্কুইলাইজার গান নিয়ে আসছেন।

ডিসি/এসআইকে/এমজে