ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি : নিহত বেড়ে ২২, উদ্ধার কাজ সমাপ্ত

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস নদীর লইসকাবিলে নৌকাডুবির ঘটনায় আরও নাশরা (৩) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে। নৌকাটি ডুবে যাওয়ার প্রায় ১৫ ঘণ্টা পর আজ শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে দুর্ঘটনাস্থলের অদূরে শিশুটির লাশ ভেসে উঠে। ফায়ার সার্ভিসের ডুবুরিরা মরদেহটি উদ্ধার করে। নিহত নাশরা ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পৈরতলা এলাকার হারিছ মিয়ার মেয়ে।
ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের উপপরিচালক তৌফিকুল ইসলাম জানান, ট্রলারডুবির ঘটনায় শিশু নাশরা নিখোঁজ ছিল। তাকে উদ্ধারের জন্য আজ (শনিবার) সকাল থেকে আবার উদ্ধার অভিযান শুরু হয়। পরে সাড়ে ৯ টায় নাশরার মরদেহ উদ্ধার করা হয়।
এর আগে নৌ-দুর্ঘটনায় রাত সাড়ে ১১টা পর্যন্ত ২১ জনের মরদেহ উদ্ধার হয়। আজ শনিবার উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করে স্থানীয় প্রশাসন।
২১ জনের মরদেহ রাতেই তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল থেকে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান মরদেহগুলো স্বজনদের বুঝিয়ে দেন। এসময় তার সাথে জেলার পুলিশ সুপার মো. আনিসুর রহমান ছাড়াও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রাতেই ২১জনের মরদেহ বুঝিয়ে দেয়া হয়। এসময় মরদেহ পরিবহনের জন্যে স্বজনদের কাছে ২০ হাজার করে টাকা দেয়া হয়।
শুক্রবার বিকেলে প্রায় ১২০ জন যাত্রী নিয়ে বিজয়নগর উপজেলার চম্পকনগর থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরমুখী নৌকাটি লইসকাবিলে ডুবে যায়। বালু ভর্তি ২টি বলগেটের সঙ্গে সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

ডিসি/এসআইকে/এমএসএ