বিনা ভোটে নির্বাচিত হওয়ার পথে রাউজানের ১৪ চেয়ারম্যান-১৬৮ মেম্বারপ্রার্থী

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাউজানে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোনো প্রতিদ্ব›দ্বীপ্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত ১৪ ইউপি চেয়ারম্যানপ্রার্থী এবং একই দলের সমর্থণপ্রাপ্ত ১৬৮ জন পুরুষ ও সংরক্ষিত নারী ইউপি সদস্যরা বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন।
দেশের ইতিহাসে এই প্রথম কোনো উপজেলায় চেয়ারম্যান ও মেম্বার পদে সকল প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জনপ্রতিধির পদ পেতে যাচ্ছেন। মঙ্গলবার (২ নভেম্বর) মনোনয়ন সংগ্রহ ও জমাদানের শেষ দিনে চেয়ারম্যান পদে ১৪ ও মেম্বার পদে ১৬৮ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। তাদের প্রতিদ্ব›দ্বী কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা না দেয়ায় রাউজানবাসী ভোট না দিয়েই তাদের চেয়ারম্যান-মেম্বার পেতে যাচ্ছেন।
আগামিকাল ৪ নভেম্বর যাচাই-বাছাই শেষে এসব প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হতে পারেন বলে আভাস পাওয়া গেছে। যদি কারো মনোনয়নপত্র বাতিল না হয় তাহলে সবাই নির্বাচিত হতে যাচ্ছেন এখানে।
নির্বাচিত হওয়ার পথে থাকা চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে রয়েছেন হলদিয়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, ডাবুয়া ইউনিয়নে আবদুর রহমান চৌধুরী, চিকদাইর ইউনিয়নে প্রিয়তোষ চৌধুরী, গহিরা ইউনিয়নে নুরুল আবছার বাশি, বিনাজুরী ইউনিয়নে রবীদ্রলাল চৌধুরী, রাউজান সদর ইউনিয়নে বিএম জসিম উদ্দিন হিরু, কদলপুর ইউনিয়নে নিজাম উদ্দিন চৌধুরী, পাহাড়তলী ইউনিয়নে মো. রোকন উদ্দিন, পূর্ব গুজরা ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ, পশ্চিম গুজরা ইউনিয়নে লায়ন সাহাবুদ্দিন আরিফ, উরকিরচর ইউনিয়নে সৈয়দ আবদুল জব্বার সোহেল, নোয়াপাড়া ইউনিয়নে বাবুল মিয়া, বাগোয়ান ইউনিয়নে ভূপেষ বড়ুয়া, নোয়াজিষপুর ইউনিয়নে এম. সরোয়ার্দী সিকদার।
রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তা উদয় অরুন ত্রিপুরা জানান, মঙ্গলবার মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ১৪ প্রার্থী ও সংরক্ষিত মহিলা মেম্বার ও সাধারণ পুরুষ মেম্বার পদে ১৬৮ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই-বাছাইয়ে যদি কেউ বাদ না পড়েন তাহলে তারা সবাই বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হবেন। কারণ এখানে তাদের প্রতিদ্ব›দ্বী কেউ না থাকায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

ডিসি/এসআইকে/আরএআর