সাজেকে আগুনে পুড়ে গেছে ৩ রিসোর্ট

খাগড়াছড়ি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাঙামাটির পর্যটন কেন্দ্র সাজেকে মধ্যরাতে আগুনে তিনটি রিসোর্ট, একটি রেস্তোরাঁ ও একটি বসতঘর পুড়ে গেছে। বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) ভোরগত রাত সাড়ে ৩ টায় এই ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি
স্থানীয়রা জানায়, রাত সাড়ে ৩ টায় অবকাশ রিসোর্ট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে অবকাশ রিসোর্ট, সাজেক ইকোভ্যালি রিসোর্ট, মেঘ ছুট রিসোর্ট, মনটানা রিসোর্ট, মারুতি রেস্তোরাঁ, জাকারিয়া লুসাইয়ের বাসাসহ নির্মাণাধীন একটি রিসোর্ট পুড়ে যায়। সেনাবাহিনী ও স্থানীয়দের সহযোগিতায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দীঘিনালা ফায়ার সার্ভিস।
চিলেকোঠা রেস্টুরেন্টের মালিক নাসির উদ্দিন পিন্টু জানান, গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অবকাশ রিসোর্টের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তিনটি রিসোর্ট ও একটি থাকার ঘর পুড়ে যায়।
অগ্নিকাণ্ডে আনুমানিক ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই।
বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফুল ইসলাম জানান, আগুনে তিনটি রিসোর্ট, একটি রেস্টুরেন্ট ও একটি বসতঘর পুড়ে গেছে।
সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম জানান, ভোর ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। রিসোর্টগুলোতে ৫৬ জন পর্যটক ছিলেন। সবাই নিরাপদে বের হতে পেরেছেন। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট অথবা মশার কয়েল থেকে আগুন লাগতে পারে।

ডিসি/এসআইকে/এএইচ