রাঙামাটিতে পৃথক দুর্ঘটনায় ৪ মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাঙামাটিতে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে।  রবিবার (১০ এপ্রিল) বিকালে রাঙামাটি জেলার কাউখালী উপজেলাধীন ঘাগড়া ও কাপ্তাইয়ের রাইখালী ফেরিঘাটে সড়ক দুর্ঘটনায় এই জনের প্রাণহানি ঘটে।  এছাড়াও রাঙামাটি শহরের হ্যাপীর মোড় এলাকায় বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে ১ শ্রমিক মারা গেছেন।  ফলে জেলায় পৃথক এসব দুর্ঘটনায় ৪ জনের প্রাণহানির ঘটনা ঘটল।
পুলিশ জানিয়েছে, রাঙামাটির প্রধান সড়কের ঘাগড়া যৌথ খামার পাড়া এলাকায় একটি পিকআপের সাথে মোটরসাইকেলের সংঘর্ষ হলে মোটরসাইকেল আরোহী মো. মিজানুর রহমান শুভ (২২) ও মো. ইব্রাহিম (৩৫) গুরুতর আহত হন।
দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনীর অ্যাম্বুলেন্সযোগে আহতদেকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে মিজানুর রহমান শুভকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  এছাড়া অপর আহত ইব্রাহিম জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে মৃত্যুবরণ করেন।  নিহত দু’জনেই রিজার্ভ বাজার এলাকার ফল ব্যবসায়ী বলে জানা গেছে।
এদিকে কাপ্তাইয়ের রাইখালী ফেরিঘাটে সড়ক দুর্ঘটনায় ১ নারী মারা যান।  পুলিশ জানায়, বালুবাহী একটি ট্রাক কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ঘাটে ফেরিতে উঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে দুইটি মোটরসাইকেল ও দুইটি সিএনজি অটোরিকশাকে ধাক্কা দিলে সিএনজি অটোরিকশা থেকে পারুল দাশ ও তার স্বামী মাখন দাশ ছিটকে পড়েন এবং ট্রাকের নীচে পড়ে গুরুতর আহত হন।  এইসময় মোটরসাইকেল চালক জামাল হোসেনও গুরুতর আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে নিয়ে গেলে পথেই পারুল দাশ মারা যান।
 নিহত পারুল দাশ চট্টগ্রাম মহানগরের পাথরঘাটা এলাকার বাসিন্দা।  এই ঘটনায় গুরুতর আহত হন পারুল দাশের স্বামী মাখন দাশ (৬২) এবং মোটরসাইকেল চালক রাঙ্গুনিয়া উপজেলার কোদালার বাসিন্দা জামাল হোসেন (২৫)।
অপর দুর্ঘটনা ঘটে রাঙামাটি শহরের বনরূপা হ্যাপীর মোড় এলাকায়।  একটি মন্দিরের ভবনের কাজ করার সময় পড়ে গিয়ে মো. আলমগীর হোসেন (৫০) নামে এক শ্রমিক গুরুতর আহত হন।  তাকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মৃত্যু বরণ করেন।

ডিসি/এসআইকে/এমএ