নাপিত্ত্যাছড়ায় তলিয়ে যাওয়া আরেক তরুণের মরদেহ উদ্ধার

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের মিরসরাইয়ে নাপিত্ত্যাছড়া ঝর্ণায় তলিয়ে গিয়ে নিখোঁজ তৌফিকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।  ঘটনাস্থলের প্রায় সাড়ে চার কিলোমিটির দূর থেকে মঙ্গলবার (২১ ফচন) দুপুর ১২ টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।  এর আগে উদ্ধার করা হয়েছিল বড় ভাই তানভীর ও বন্ধু ইসতিয়াকের মরদেহ।
মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত তৌফিক হালিশহরের বি ব্লকের বাসিন্দা সাহাব উদ্দিন ভূঁইয়ার ছেলে।
গত রবিবার সকালে মিরসরাইয়ের নাপিত্ত্যাছড়া ঝর্ণায় বেড়াতে গিয়ে নিখোঁজ হন তিন শিক্ষার্থী হালিশহরের বি ব্লকের তানভীর মাসুদ, তার ছোট ভাই তৌফিক ও তার বন্ধু মো. ইসতিয়াক।  এর মধ্যে মাসুদ ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রামের বায়োকেমেস্ট্রি অ্যান্ড বায়োটেকনোলজি ডিপার্টমেন্টের শিক্ষার্থী।  তৌফিক ও ইসতিয়াক এবার উচ্চ মাধ্যমিক পাস করেছেন।
শুরুতে রবিবার সন্ধ্যায় ঘটনাস্থল থেকে ইসতিয়াকের মরদেহ উদ্ধার করে পুলিশ।  পরদিন বিকেল ৫ টায় ঘটনাস্থল থেকে ৪ কিলোমিটার দূরে তানভীর মাসুদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।
ফায়ার সার্ভিসের কর্মকর্তা বলেন, ‘যেখান থেকে তানভীরের মরদেহ উদ্ধার করা হয়েছে এর আরও পশ্চিম দিকে কিছুটা দূর থেকে তৌফিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।  মরদেহটি পুলিশকে বুঝিয়ে দেয়া হচ্ছে’।
গত সোমবার তিনি বলেন, ‘মূলত তারা ঝর্ণায় গিয়েছিল রবিবার সকালে। আমাদের ধারণা, বৃষ্টিতে ঝর্ণার পানি বৃদ্ধি পাওয়ায় তারা তলিয়ে গেছে।  গতকাল তাদের মধ্যে পুলিশ ইসতিয়াকের মরদেহ উদ্ধার করেছিল।  শুরুতে তার পরিচয় পাওয়া যায়নি।  সোমবার সন্ধ্যায় তারা বাসায় না ফেরায় নিখোঁজের বিষয়টি পরিবার বুঝতে পারে’।

ডিসি/এসআইকে/এসইউআর