মিরসরাইয়ে আগুনে পুড়ে অঙ্গার ঘুমিয়ে থাকা শিশু লামিয়া

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের মিরসরাইয়ে একটি বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ডে লামিয়া আক্তার নামের এক বছর বয়সী এক শিশু মারা গেছে।  আগুনে পুড়ে গেছে নতুন ঘর তৈরির জন্য রাখা ছয় লাখ টাকাসহ আসবাবপত্র।
শুক্রবার (৫ আগস্ট) দুপুর দেড়টায় উপজেলার ৬ নম্বর ইছাখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের জমাদার গ্রামের গোলবক্স মুহুরী বাড়ির আজিজুল হকের ঘরে এ দুর্ঘটনা ঘটে।  নিহত লামিয়া ওই বাড়ির বাসিন্দা প্রবাসী মো. রাজিব আহম্মদের মেয়ে।
বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য মীর হোসেন জানান, গোলবক্স মুহুরীর বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় । এতে আজিজুল হকের পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়।  এ সময় ঘরে থাকা শিশু লামিয়া দগ্ধ হয়ে মারা যায়।  পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।
আজিজুল হকের আত্মীয় মো. হুমায়ুন কবির বলেন, ‘ঘরে যখন আগুন লাগে তখন আমার মামা আজিজুল হক মসজিদে ছিলেন।  ঘরের নারী সদস্যরা বাইরে কাজ করছিলেন।  শিশু লামিয়ার মা সন্তানকে ঘরে শুয়ে রেখে পুকুরে গোসল করতে যান।  আগুন লাগার পর ঘর থেকে লামিয়াকে বের করা সম্ভব হয়নি।  পুড়ে অঙ্গার হয়ে যায় শিশুটি।  তিনি আরও বলেন, নতুর ঘর নির্মাণের জন্য ঘরে গচ্ছিত রাখা ছয় লাখ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, মূল্যবান কাগজপত্র কিছুই রক্ষা করা যায়নি।  এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশন অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার হায়াতুন্নবী বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে আগুনে চার কক্ষবিশিষ্ট বসতঘর পুড়ে যায়।  আগুনে ঘুমন্ত এক শিশুর মৃত্যু হয়েছে।  খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।  ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তাধীন।

ডিসি/এসআইকে/এসইউআর